শিরোনাম

দু’দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি

বিজ্ঞান হচ্ছে উন্নয়ন অভিযাত্রার প্রথম ধাপ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | রবিবার, ২৮ এপ্রিল ২০১৯ | পড়া হয়েছে 256 বার

বিজ্ঞান হচ্ছে উন্নয়ন অভিযাত্রার প্রথম ধাপ

বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বিজ্ঞান হচ্ছে উন্নয়ন অভিযাত্রার প্রথম ধাপ। বিজ্ঞান ছাড়া মানুষ চলতে পারেনা। সমগ্র সমাজ যখন বিজ্ঞানমুখী হয়ে উঠবে, তখন আমরা একটি সুন্দর উন্নত সমাজ গড়ে তুলতে পারব।

তিনি গত শনিবার (২৬ এপ্রিল ২০১৯) সকালে সদর উপজেলা পরিষদ চত্বরে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অলোচনা সভা, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের মাঝে ঋণ বিতরণ, প্রতিবন্ধী, দলিত ও অনগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি বিতরণ ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়া, সাউন্ড সিস্টেম ও ডিজিটাল স্ক্রীন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, বিজ্ঞান ছাড়া সুন্দর সমাজ গঠন করা যায় না।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপকভাবে কাজ করছে। শিক্ষার্থীদেরকে উপবৃত্তি দিচ্ছে, বছরের প্রথমদিন তাদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছে। প্রাথমিক বিদ্যালয় গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়া, সাউন্ড সিস্টেম ও ডিজিটাল স্ক্রীন বিতরণ করছে। এতে করে শিক্ষার্থীরা প্রযুক্তি ব্যবহার করে পড়াশুনা করবে। তিনি বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে সহায়তা করছে সরকার। দলিত ও অনগ্রসর জনগোষ্ঠীর সন্তানদের মধ্যে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে।

মানবতার কল্যানে সরকার কাজ করছে। তিনি বলেন, সরকার আপনাদের উন্নয়নের জন্য কাজ করছে, আপনারাও সরকারের প্রতি খেয়াল রাখবেন। তিনি বলেন, বর্তমান সরকার নারী বান্ধব। এই সরকারের আমলে নারীর ক্ষমতায়ন হয়েছে। তিনি সরকার থেকে পাওয়া বরাদ্ধ যথাযথভাবে ব্যবহারের জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বনিক, পৌর সভার প্যানেল মেয়র মোঃ ফেরদৌস মিয়া, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত। বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আবদুস সামাদ আকন্দ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের মাঝে ঋণ, প্রতিবন্ধী, দলিত ও অনগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি ও সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়া, সাউন্ড সিস্টেম ও ডিজিটাল স্ক্রীন বিতরণ করেন।

দু’দিনব্যাপী মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬টি স্টল বসে। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দফতরের প্রধানগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১