শিরোনাম

বিএনপি’র ৪৬ নেতাকর্মীকে হাইকোর্টে আগাম জামিন

বিশেষ প্রতিনিধি : | সোমবার, ২০ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 117 বার

বিএনপি’র ৪৬ নেতাকর্মীকে হাইকোর্টে আগাম জামিন

রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের কাজে বাধা দেওয়া, মিছিল ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা পৃথক পৃথক মামলায় বিএনপি’র ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মীর আশরাফ আলী আজমসহ মোট ৪৬ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২০.১১.২০১৭) পৃথক কয়েকটি আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই জামিন আদেশ দেন।


আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. গোলাম আকতার জাকির ও আইনজীবী মো. রুকনুজ্জামান সুজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাঙ্গির হোসেন।

পরে আইনজীবী রুকনুজ্জামান বলেন, ‘গত ১২ নভেম্বর জাতীয়তাবাদী দলের ডাকা সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশে আসার পথে রাস্তায় পুলিশের কাজে বাধা দান ও ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে লালবাগ থানা বিএনপি’র ৩৫ জন নেতাকর্মীসহ অজ্ঞাতনামা আরও ৩০/৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। তবে এর আগেও গত ৬ নভেম্বর যাত্রাবাড়ীর বিএনপি নেতা মো. ফারুক মোল্লাসহ ১৮ জন এবং অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনকে পুলিশের কাজে বাধা দান ও মিছিলের অভিযোগে আসামি করে মামলা করা হয়। ’

তিনি আরো বলেন, ‘ওই মামলার প্রেক্ষিতে আমরা আদালতে পাঁচটি পিটিশনের ওপর শুনানি করি। শুনানি শেষে আদালত বিএনপি’র ৪৬ নেতা-কর্মীর আগাম জামিন মঞ্জুর করেন।’

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১