শিরোনাম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল আর নেই

বিশেষ প্রতিনিধি : | রবিবার, ০৪ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 74 বার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল আর নেই

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রখ্যাত রাজনীতিক তরিকুল ইসলাম আর নেই (ইন্না … রাজিউন)।

আজ ০৪ নভেম্বর রবিবার বিকেল ৫টা ৫ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই নেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।


বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতালে থাকা তরিকুল ইসলামের খালাতো ভাই মহিবুর রহমান হিরণ জানান, গত ১১ দিন ধরে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। দীর্ঘদিন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছিলেন তরিকুল ইসলাম।

কিছুদিন আগে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে।

জানা গেছে, তরিকুল ইসলামের মরদেহ নিজ জেলা যশোরে নেওয়া হবে। সেখানেই তার দাফন করা হবে বলে জানান তিনি।

১৯৪৬ সালের ১৬ নভেম্বর যশোর শহরে জন্ম নেওয়া তরিকুল ইসলাম বিএনপি সরকারের আমলে বেশ কয়েকবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন। বিশিষ্ট এ রাজনৈতিক ব্যক্তিত্ব যশোর থেকে প্রকাশিত ‘দৈনিক লোকসমাজ’ পত্রিকার প্রকাশক ছিলেন।

তরিকুল ইসলামের বাবা আব্দুল আজিজ ছিলেন ব্যবসায়ী। আর তার মায়ের নাম মোসাম্মৎ নূরজাহান বেগম। যশোর মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (অনার্স) ডিগ্রি লাভ করেন তিনি। পরে একই বিষয়ে স্নাতকোত্তর করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

ব্যক্তিজীবনে দুই ছেলের জনক তরিকুলের স্ত্রী অধ্যাপক নারর্গিস ইসলাম যশোর সরকারি সিটি কলেজে উপাধ্যাক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১