শিরোনাম

বাল্য বিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড’ শীর্ষক কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস

বাল্য বিয়ে ও যৌন হয়রানী প্রতিরোধে সমাজের সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 497 বার

বাল্য বিয়ে ও যৌন হয়রানী প্রতিরোধে সমাজের সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেছেন, শিক্ষার্থীদেরকেই বাল্য বিবাহ ও যৌনহরানির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি গত বুধবার সকালে সদর উপজেলার বুধল উচ্চ বিদ্যালয়ে ‘বাল্য বিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড’ শীর্ষক সচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস আরো বলেন, বাল্য বিবাহ ও যৌন হয়রানি দুটোই দন্ডনীয় ও জঘন্য অপরাধ। তিনি বলেন, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধি। বাল্য বিয়ে  ও যৌন হয়রানী প্রতিরোধ করতে সমাজের সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাবা-মা’দের পাশাপাশি তোমাদেরকেও বাল্য বিবাহের বিরুদ্ধে আরো সতর্ক হতে হবে। তোমাদের এখন খেলাধূলা করার বয়স, লেখাপড়া করার বয়স। যদি তোমাদের বাবা-মা’র পাশাপাশি অন্য কেউ তোমাদের বাল্য বিবাহ দিতে প্রভাবিত করে তাহলে বিষয়টি আমাদেরকে জানাবে, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত। বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার ভট্টাচার্য, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শরীফা খাতুন, বুধল ইউপি চেয়ারম্যান আবদুল হক, উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের জেলা ফ্যাসিলেটেটর আবদুল্লাহ্ আল মুজাহিদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তৈয়বুর রহমান, কাজী আমিনুল হক তৈয়ব প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন  বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ সাহেদ আলী।
আলোচনা শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদেরকে বাল্য বিবাহ ও যৌনহয়রানির বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান। এরপর শিক্ষার্থীদের অংশগ্রহণে বাল্য বিবাহ বিরোধী একটি নাটিকা মঞ্চস্থ হয়।

কর্মশালার আয়োজন করে সদর উপজেলা পরিষদ ও বিদ্যালয় কর্তৃপক্ষ। এতে সহযোগীতা করে উপজেলা গভর্ন্যন্স প্রজেক্ট (ইউজেডজিপি)।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০