শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় বাল্যবিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড বিষয়ক কর্মশালায় জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

বাল্য বিবাহ ও যৌনহয়রানির বিরুদ্ধে সবাই মিলে প্রতিরোধ গড়ে তুলতে হবে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : | মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 504 বার

বাল্য বিবাহ ও যৌনহয়রানির বিরুদ্ধে  সবাই মিলে প্রতিরোধ গড়ে তুলতে হবে

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, বাংলাদেশ আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আমাদের মেয়েরা সব পারে। দেশে নারীর উন্নয়ন হচ্ছে। দেশের গুরুত্বপূর্ণ পদে নারীরা কাজ করছে।
তিনি গত সোমবার ২৪ অক্টোবর সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বাসুদেব বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বাল্য বিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান আরো বলেন, বাল্যবিবাহের জন্য শাস্তির বিধান রয়েছে কিন্তু আমরা শাস্তি নয় সচেতনতা বৃদ্ধি করতে চাই। তিনি বলেন, লেখাপড়া শেষ করার আগে মেয়েদের বিয়ে দেয়া যাবে না। যদি কোনো মেয়ে বাল্যবিয়ে অথবা যৌন হয়রানির শিকার হয় তাহলে সেটি প্রশাসনকে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সবাই মিলে বাল্যবিবাহ ও যৌনহয়রানির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন মিয়া, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন ভট্টাচার্য, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মঈনুর রহমান, বাসুদেব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোবাশ্বের আলম, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মনির উদ্দিন ও বাসুদেব ইউনিয়ন পরিষদের কাজী মোঃ ফারুক উদ্দিন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন, বাসুদেব বহুমুখী উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক এম. কামাল উদ্দিন।
আলোচনা শেষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের বাল্যবিবাহ ও যৌন হয়রানির বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান। এর পরে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বাসুদেব ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও সদর মডেল থানা পরিদর্শন করেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০