শিরোনাম

বার্সাকে কে থামাবে?

স্পোর্টস ডেস্ক : | বুধবার, ১৮ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 101 বার

বার্সাকে কে থামাবে?

হয়তো খুব একটা ছন্দে নেই বার্সালোনা। পাচ্ছে না বড় জয়ও। তবে ঘরোয়া লিগে তাদের হারানোর মতো দল গত মৌসুমের শেষ থেকে আর পাওয়া যায়নি! বলা হচ্ছে লা লিগার কথা। এই মঞ্চে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা যে অপরাজিতর রেকর্ডে দিন দিন আরও সমৃদ্ধ করছে। সুতরাং প্রশ্ন উঠেছে কে থামাবে বার্সাকে?

সর্বশেষ সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচে নতুন একটি নজির গড়লো মেসিরা। যদিও ২-২ গোলের ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি। কিন্তু স্পেনের শীর্ষ লিগে এক মৌসুমের শুরু থেকে টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা এখন কাতালান দলটির।


চলতি মৌসুমে বার্সা এখন পর্যন্ত ৩৩ ম্যাচে অপরাজিত। যেখানে রয়েছে ২৫ জয় ও আটটি ড্র। ১৯৭৯-৮০ মৌসুমে লা লিগায় শুরু থেকে টানা ৩২ ম্যাচ অপরাজিত থেকে আগের রেকর্ডটি গড়েছিল রিয়াল সোসিয়েদাদ। এর আগে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে ৩৮ বছরের সেই পুরনো রেকর্ড স্পর্শ করেছিল কাতালান ক্লাবটি।

সেল্টার বিপক্ষে ড্র’য়ে দুই মৌসুম মিলিয়ে অপরাজিত থাকার রেকর্ডটা ৪০ ম্যাচে নিয়ে গেল বার্সা। ১৯৭৯ ও ১৯৮০ সালের মধ্যে ৩৮ ম্যাচ অপরাজিত থেকে আগের রেকর্ডটিও ছিল রিয়াল সোসিয়েদাদের।

এদিকে এ মৌসুমে এখনো পাঁচ ম্যাচ হাতে আছে বার্সার। এ পাঁচ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে। সেই সাথে হাতছানি রয়েছে প্রথম দল হিসাবে অপরাজিত থেকে লিগ শেষ করার।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০