শিরোনাম

বাবা মাকে স্মরণ এতিম সন্তানদের

বিশেষ প্রতিনিধি: | বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 163 বার

বাবা মাকে স্মরণ এতিম সন্তানদের

বাবা মায়ের আদর ভালোবাসা ছাড়াই জীবন কাটছে ১০ বছর বয়সী কিশোর জীবনের। পাঁচ বছর আগে রানা প্লাজার ভয়াবহ দুর্ঘটনায় বাবা-মাকে হারিয়ে এতিম হয়ে গেছে সে। সে সময় তার বয়স ছিল পাঁচ বছর। সেই দুর্ঘটনায় জীবন তার আপন খালাকেও হারিয়েছে। এরপর থেকে নানি তাকে লালন-পালন করছেন। জীবনের মতো পারভেজের বাবা-মাকেও কেড়ে নিয়েছে রানা প্লাজা।

গতকাল মঙ্গলবার জীবন পারভেজের মতো জনাবিশেক বাবা মা হারানো কিশোর কিশোরী জাতীয় প্রেস ক্লাবের সামনে একত্র হয়ে মোম জ্বালিয়ে স্মরণ করেছে নিহত স্বজনদের।


জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এই আলোকবর্তিকা প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করে। কর্মসূচি থেকে রানা প্লাজা ধস এবং তাজরীন কারখানার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, পুণর্বাসন, আহতদের দীর্ঘমেয়াদি চিকিৎসার দাবি জানানো হয়। এ ছাড়া পোশাক খাতে নিরাপত্তার স্বার্থে দুই ক্রেতা জোট অ্যাকর্ড এবং অ্যালায়েন্সের কার্যক্রম অব্যাহত রাখার দাবিসহ মোট ১০ দফা দাবি তোলা হয়েছে।

সংগঠণের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে এতে বক্তব্য দেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতা আরিফা আক্তার, সাফিয়া পারভীন, ফারুক খান, কবির হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১