শিরোনাম

বাঞ্ছারামপুরে ১০ টাকা কেজি চাল আত্মসাতের অভিযোগ

বাঞ্ছারামপুর প্রতিনিধি : | শুক্রবার, ১১ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 394 বার

বাঞ্ছারামপুরে ১০ টাকা কেজি চাল আত্মসাতের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির জন্য নিয়োগ দেওয়া এক চেয়ারম্যানের বড় ভাই ডিলারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। ১০ টাকা কেজি দামের চাল গরিব-অসহায় মানুষের কাছে বিক্রি না করে তা আত্মসাত করার অভিযোগে গত বুধবার বিকালে বাঞ্ছারামপুর মডেল থানায় দুদকের কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক নুরুল হুদা বাদী হয়ে মামলাটি করেন। ওই ডিলার  মো. ফারুক মিয়া বাঞ্ছারামপুর উপজেলার দরিয়াদৌলত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বড় ভাই। তাঁকে উপজেলার দরিয়াদৌলত ইউনিয়নের মারচাকান্দি অঞ্চলে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির জন্য ডিলার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।
বাঞ্ছারামপুর মডেল থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গত ১০ অক্টোবর মরিচাকান্দি বাজারের ডিলার মো. ফারুক মিয়ার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয় ওই এলাকার ১৮ জন কার্ডধারী দুস্থ ব্যক্তি। তাঁরা ফারুক মিয়ার বিরুদ্ধে ৫৪০ কেজি চাল আত্মসাতের অভিযোগ করেন। এ ঘটনায় ১ নভেম্বর তাঁর ডিলারশিপ বাতিল ও ৪০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। একই দিন ১৮ জন কার্ডধারী দুদকের মহাপরিচালকের কাছে একটি অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে দুদক তদন্ত করে প্রাথমিক সত্যতা পান। পরে দুদক ফারুক মিয়াকে আটক করে ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়েছে কুমিল্লা অঞ্চলের দুদক।
এবিষয়ে মামলার বাদী দুর্নীতি দমন কমিশনের (দুদক) কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক নুরুল হুদা সাংবাদিকদের বলেন, “চাল আত্মসাতের ঘটনায় ফারুক মিয়াকে একমাত্র আসামি করে মামলাটি করা হয়েছে। যেহেতু তিনি জরিমানার টাকা জমা দিয়েছেন এবং তাঁর ডিলারশিপ বাতিল করা হয়েছে, সেহেতু আদালতই তাঁর বিষয়ে সিদ্ধান্ত দেবেন।”
এবিষয়ে বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অংশু কুমার দেব মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০