শিরোনাম

বাঞ্ছারামপুরে অবৈধ গ্যাস লাইন সংযোগের সময় গাড়ী ও জেনারেটর আটক

প্রতিনিধি | সোমবার, ২৮ মার্চ ২০১৬ | পড়া হয়েছে 1033 বার

বাঞ্ছারামপুরে অবৈধ গ্যাস লাইন সংযোগের সময় গাড়ী ও জেনারেটর আটক

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর সদরের প্রতাবগঞ্জ বাজারে সড়ক ও জনপথের পাকা রাস্তা কেটে অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার সময় একটি জিপ গাড়ী ও একটি জেনারেটর মেশিন আটক করেছে বাঞ্ছারামপুর থানা পুলিশ। গত শনিবার রাত ১২টা সময় প্রতাবগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। পুলিশের উপস্থিতি টের পেয়ে দালাল ও শ্রমিকরা পালিয়ে যায়।  খোজ নিয়ে জানা গেছে, উপজেলা সদরে প্রতাবগঞ্জ বাজারে গত শনিবার রাতে সড়ক ও জনপথের রাস্তা কেটে অবৈধ ভাবে ৪টি দোকানে সংযোগ দেওয়ার সময় বাঞ্ছারামপুর থানার সহকারী উপপরিদর্শক শাহ্ আলমের নেতৃত্বে এক দল পুলিশ অভিযান চালিয়ে নাম্বার বিহীন একটি জিপ গাড়ী ও একটি জেনারেটর মেশিন আটক করে। এ সময় শ্রমিক ও দোকান মালিকরা বৈধ কাগজপত্র দেখাতে না পারায় গাড়ী ও জেনারেটর থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় শ্রমিকরা পুলিশ দেখে পালিয়ে যায়। আটক হওয়া গাড়ী ও জেনারেটরটি বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের রাইজার ঠিকাদার জসিম এন্টারপ্রাইজের।
বর্তমানে বাসা বাড়ি ও বানিজ্যিক ভাবে  নতুন গ্যাস সংযোগ দেওয়া বন্ধ থাকলেও বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কতিপয় কর্মকর্তা ও বাঞ্ছারামপুরের কতিপয় স্থানিয় দালাল রাতের আধারে অবৈধ ভাবে নতুন গ্যাস সংযোগ দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া অভিযোগ রয়েছে।
এ বিষয়ে স্থানীয় মইনুল ইসলাম লোভন জানান, “গ্যাস লাইনগুলি বৈধভাবে কুমিল্লা থেকে স্থানান্তর করে বাঞ্ছারামপুর সদরে আনা হয়েছে, তবে কাজ করার সময় তাদের কাছে কাগজপত্র ছিলনা তাই পুলিশ থানায় গাড়ী ও জেনারেটর নিয়ে গেছে।”
এ বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গৌরিপুর এরিয়া অফিসের ইনচার্জ কমল কুমার ঘোষের সাথে যোগাযোগ করলে তিনি জানান, “নতুন গ্যাস সংযোগ দেওয়ার কাজ বন্ধ রয়েছে। বাঞ্ছারামপুরে গভীর রাতে গ্যাস সংযোগ দেওয়ার সময় গাড়ি ও জেনারেটর আটকের বিষয়টি আমার জানা নেই। তবে বাঞ্ছারামপুর সদরে দুইটি বানিজ্যিক লাইন উত্তোলন হওয়ার কথা রয়েছে। বৈধ কাগজ থাকলে পুলিশ আটক করার কথা নয়।”
এ বিষয়ে বাঞ্ছারামপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আমির খাঁন জানান, “গ্যাস সংযোগ নিতে কেউ আমাদের কাছ থেকে রাস্তা কাটার কোন অনুমতি নেয়নি। রাতে আমি লোক পাঠিয়ে ছিলাম, যারা পাকা রাস্তা কেটে গ্যাস লাইন নিয়েছে তাদের বিরুদ্ধে আমার থানায় মামলা করব।”
এ ব্যাপারে বাঞ্ছরামপুর মডেল থানার অফিসার ইনচার্জ অংশু কুমার দেব জানান, “রাত ১২টা সময় বাজারের রাস্তা কেটে গ্যাস সংযোগ নিচ্ছিল কয়েকজন ব্যক্তি। তবে তারা কোন বৈধ কাগজপত্র আমাকে দেখাতে পারেনি তাই গাড়ী ও জেনারেটর থানায় নিয়ে আসা হয়েছে। সড়ক ও জনপথের পক্ষথেকে অভিযোগ দেওয়া হলে আমরা মামলা নিব ।”


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০