শিরোনাম

আখাউড়ায় আইনমন্ত্রী

বাংলাদেশ যুদ্ধ নয় শান্তি প্রতিষ্ঠা করতে পারে

প্রতিনিধি | শনিবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৬ | পড়া হয়েছে 654 বার

বাংলাদেশ যুদ্ধ নয় শান্তি প্রতিষ্ঠা করতে পারে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ যুদ্ধ নয় শান্তি প্রতিষ্ঠা করতে পারে। জাতীসংঘে শান্তিরক্ষী মিশনে ৫০ শতাংশ বাংলাদেশ সেনাবাহিনী। তবে যুদ্ধ করলে বাংলাদেশ কি করতে পারে তার প্রমাণ ৭১।
গতকাল শুক্রবার দুপুরে উপজেলার মোগড়া উচ্চবিদ্যালয়ে পুরষ্কার বিতরনী ক্রিড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এ কথা বলেন।
এসময় তিনি বলেন, এক সময় পাকিস্তান খুব ভালো ক্রিকেট খেলতো। সেসময় ১২ নম্বর বা একস্ট্রা খেলোয়ার হিসেবে পূর্ব পাকিস্তান থেকে একজনকে হয়তো নেয়া হতো কিন্তু আজ বাংলাদেশ ক্রিকেট সারা বিশ্বে মর্যাদার আসনে। এটা হলো স্বাধীন বাংলাদেশ প্রাপ্তির লাভ। এসময় তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় মন দিতে বলেন।
তিনি বলেন, একসময় অন্ধকার থাকতো বেশিক্ষণ, আলো থাকতো স্বল্পক্ষণ কিন্তু সেযায়গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ১৪ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ উৎপাদন করে। চাহিদার থেকে বেশি খাদ্য উৎপাদন করে রপ্তানি করছে।
তিনি বলেন, উন্নয়ন এখন রেলের ট্রেকে উঠে গেছে। এটা চলতেই থাকবে। নিজের টাকায় আমরা পদ্ধা সেতু করছি। টাকা দেয়ার জন্য বিভিন্ন দেশে ঘুড়ছে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নওয়াব মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওযামী লীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদিন, আইনমন্ত্রী একান্ত সহকারি রাশেদুল কায়সার জীবন প্রমুখ উপস্থিত ছিলেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১