শিরোনাম

বাংলাদেশে চালু হলো পেপ্যালের ‘জুম’ সার্ভিস

বিশেষ প্রতিনিধি : | বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 89 বার

বাংলাদেশে চালু হলো পেপ্যালের ‘জুম’ সার্ভিস

প্রবাসী ও ফ্রিল্যান্সারদের সুবিধার্থে বাংলাদেশে চালু হলো ইন্টারনেট ভিত্তিক পেমেন্ট কোম্পানি পেপ্যালের ‘জুম’ সার্ভিস। ফলে ফ্রিল্যান্সারদের পাশাপাশি উপকৃত হবেন অনলাইনে লেনদেন করছেন এমন ব্যবহারকারীরাও।

বৃহস্পতিবার (১৯.১০.২০১৭) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জুম সার্ভিস উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এ সময় অনুষ্ঠানের ডিজিটাল ব্যানারে ‘পেপাল+জুম সার্ভিস লঞ্চিং সিরিমনি অ্যান্ড ফ্রিল্যান্সারস কনফারেন্স’ লেখা দেখা যায়।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় কমিটির সভাপতি ইমরান আহমেদ, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী প্রমুখ।

জানা গেছে, পেপ্যালের জুম সার্ভিস সোনালী, রূপালী, সোশ্যাল ইসলামী ব্যাংকসহ মোট ৯টি ব্যাংকের প্রায় ১২ হাজার শাখায় পাওয়া যাবে।

চলতি বছরের এপ্রিল মাসে দেশে পেপ্যাল চালুর জন্য প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেবাটি বাংলাদেশে দ্রুত শুরুর ব্যাপারে আহ্বান জানান তিনি। বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্রে পেপ্যালের সদর দফতরে পেপ্যালের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় গত মে মাসে দেশে পরীক্ষামূলকভাবে পেপ্যালের সেবা চালু করে সোনালী ব্যাংক।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে পেপ্যালের প্রধান কার্যালয়ে চুক্তি করতে গিয়েছিলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ওবায়দুল্লাহ আল মাসুদসহ শীর্ষ কর্মকর্তারা। ওই দলে ছিলেন সোনালী ব্যাংকের ফরেন রেমিট্যান্স ম্যানেজমেন্ট বিভাগের প্রধান আবুল লায়েস আফসারি। তিনি জানান, বাংলাদেশে একমাত্র সোনালী ব্যাংকের সঙ্গেই পেপ্যালের চুক্তি হয়েছে। এই চুক্তির জন্য প্রয়োজনীয় সব কাগজপত্র তৈরি হয়েছে পেপ্যালের অফিসিয়াল প্যাডে। পেপ্যালের সঙ্গে আর্থিক লেনদেন করার জন্য বাংলাদেশ ব্যাংকের অনুমতিও নেওয়া হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০