শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় সৌধ হিরন্ময়ে পুষ্পস্তবক অর্পন শেষে মোকতাদির চৌধুরী এমপি

বাংলাদেশকে মেধাশূন্য করতেই পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদেকে হত্যা করা হয়েছিল

স্টাফ রিপোর্টার | মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 93 বার

বাংলাদেশকে মেধাশূন্য করতেই পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদেকে হত্যা করা হয়েছিল

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, বাংলাদেশকে মেধাশূন্য করে দেয়ার লক্ষেই ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের আগ মূহুর্তে পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদেরকে হত্যা করা হয়েছিল। বাংলাদেশ যেন পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্যই পাকিস্তানী হানাদাররা বুদ্ধিজীবীদেরকে চিহ্নিত করে হত্যা করেছিল।

তাদের আদর্শের পথ ধরে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য আমরা সকলে মিলে চেষ্টা করতে হবে। সকলে চেষ্টা করে আমাদের মেধার জায়গাটে পূরণ করতে হবে।


তিনি গত সোমবার সকাল সাড়ে ১০টায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে পৌর এলাকার কাউতলীতে বুদ্ধিজীবীদের স্মরনে নির্মিত স্মৃতিসৌধ “সৌধ হিরন্ময়ে” পুষ্পস্তবক অপর্ণ শেষে একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আমরা যারা মুসলমান আমরা জানি আমাদেরকে ধর্ম পালন করতে হবে। কিন্তু ধর্মের নামে কতিপয় লোক পাকিস্তানিদের যে এজেন্ডা ছিল সেই এজেন্ডা বাস্তবায়ন করতে নতুনভাবে মাঠে নেমেছে। তারা এখন জাতিকে পঙ্গু করে দেয়ার অপচেষ্টা করছে। এই অপচেষ্টাকারীদের হাত থেকে দেশকে মুক্ত রাখতে হবে।

পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খান, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর সভার পক্ষে মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, সদর উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও পঙ্কজ বড়ুয়াসহ মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সৌধ হিরন্ময়ে পুষ্প স্তবক অর্পন করে বুদ্ধিজীবীদেরকে শ্রদ্ধা জানান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১