শিরোনাম

নিবন্ধিত জেলেদের মধ্যে বিনামূল্যে জাল ও সেলাই মেশিন বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস

বর্তমান সরকার দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে কাজ করছে

স্টাফ রিপোর্টার : | সোমবার, ২৮ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 531 বার

বর্তমান সরকার দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে কাজ করছে

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেছেন, বর্তমান সরকার দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে কাজ করছে। তিনি ২৮ নভেম্বর সোমবার দুপুরে উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মধ্যে বিকল্প আয়বর্ধক সহায়তা খাতে সেলাই মেশিন ও বেড় জাল বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, মৎস্যজীবীরা বছরের যে সময় মাছ ধরা থেকে বিরত থাকেন সে সময় এই সেলাই মেশিন দিয়ে তারা বিকল্প আয় করতে পারবেন। তিনি মৎস্যজীবীদের মৎস্য আইন মেনে চলার আহবান জানিয়ে বলেন, আপনার কারেন্ট জাল ব্যবহার করবেন না। কারেন জাল ব্যবহার করা বে-আইনী। কেউ কারেন্ট জাল ব্যবহার করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস আরো বলেন, সরকার জেলেদের অর্থনৈতিক উন্নয়নের জন্য কাজ করছে। সেজন্য প্রকৃত জেলেদের নিবন্ধন করা হয়েছে। নিবন্ধিত জেলেরা সরকার থেকে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধে পাবেনা। তিনি জেলেদেরকে সরকারের দেওয়া সেলাই মেশিন ও জাল বিক্রি না করার পরামর্শ দিয়ে বলেন, খুব তাড়াতাড়ি সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে যারা সেলাই মেশিন পেয়েছেন তাদেরকে প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। তিনি মৎস্যজীবীদের উদ্দেশ্যে বলেন, সদর উপজেলায় যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকে সেদিকে আপনারা খেয়াল রাখবেন। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান আমরা সবাই ভাই ভাই। আমরা সবাই মিলেমিশে থাকতে হবে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের কোন আশংকা দেখা দিলে উপজেলা প্রশাসনকে তা জানাতে পরামর্শ দেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট নারীনেত্রী অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, সদর বিআরডিবির চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা। উপস্থিত ছিলেন সদর উপজেলা যুব বিষয়ক কর্মকর্তা নাজমা বেগম। স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সদর (অতিরিক্ত দায়িত্ব) মোঃ শহীদুল হোসেন।
অনুষ্ঠানে নিবন্ধিত ১০০ জেলের মধ্যে বিনামূল্যে ১০টি বেড় জাল এবং ৪০জন জেলের মধ্যে বিনামূল্যে ৪০টি সেলাই মেশিন বিতরণ করেন। অনুষ্ঠানে উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০