শিরোনাম

সাত শতাধিক কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণকালে মোকতাদির চৌধুরী এম.পি

বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার

স্টাফ রিপোর্টার : | রবিবার, ২৯ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 72 বার

বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার

বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার কাজ করছে। তিনি আজ রোববার (২৯.১০.২০১৭) সকালে সদর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রবি মৌসুমে কৃষি প্রনোদনা ও পুর্নবাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা, গম, বিটি বেগুন ও বোরো ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি বলেন, আমাদেরকে আমদানি নির্ভরতা কমাতে হলে নিজেদের পন্য উৎপাদান বাড়াতে হবে। আমাদের ৩২ কোটি হাতকে কাজে লাগাতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার প্রনোদনায় বিশ্বাস করে। দল, মত নয় যারা প্রকৃত কৃষক, প্রকৃত চাষী তারাই যেন প্রনোদনা পায় সেদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খেয়াল রাখতে হবে। পর্যায়ক্রমে সকল চাষী যাতে সরকারি সুযোগ-সুবিধা ভোগ করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, কোন অবস্থাতেই যাতে একজন প্রকৃত চাষী সরকারি-সুযোগ সুবিধে থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চেয়ারম্যান হাজী মোঃ মহসিন মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত।


সদর উপজেলা কৃষি অফিসার কাজী মোঃ আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক আবু নাছের। অনুষ্ঠানে সদর উপজেলার ৭৭৫জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০