শিরোনাম

বর্তমান সরকারের আমলেই বিনামূল্যে বই ও বেতনের সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা : বিভাগীয় কমিশনার

আশুগঞ্জ প্রতিনিধি : | রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 166 বার

বর্তমান সরকারের আমলেই বিনামূল্যে বই ও বেতনের সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা : বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেছেন, বর্তমান সরকারের আমলেই বিনামূল্যে বই নিয়ে বিনা বেতনেই উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা। আর এ কারণে শিক্ষার্থী ঝরে পড়া কমে ৫শতাংশে নেমে এসেছে। আজ রবিবার (১৮.০২.২০১৮) দুপুরে আশুগঞ্জ উপজেলায় চাতাল শ্রমিকদের জন্য নির্মিত ডে-কেয়ার সেন্টার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন। তিনি আরো বলেন, দেশের প্রতিটি শিল্প এলাকায় শ্রমিকদের জন্য ডে-কেয়ার সেন্টার স্থাপন করলে শ্রমিকদের সন্তানরা শিক্ষায় শিক্ষিত হতে পারবে এবং ঝরে পড়াও রোধ হবে।

এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিরুল কায়ছার, আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহিন শিকদার।


উল্লেখ্য, ২০১০ সালে আশুগঞ্জে চাতাল শ্রমিকগণ এর সন্তানদের শিক্ষার জন্য ডে-কেয়ার সেন্টার স্থাপনের উদ্যোগ নেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সাবেক জেলা প্রশাসক ও বর্তমানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান। বর্তমানে ডে-কেয়ার সেন্টারে চাতাল শ্রমিকদের সন্তানদের জন্য প্রথম ও দ্বিতীয় শ্রেণী পর্যন্ত পাঠদান করানো হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১