শিরোনাম

কালিসীমা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মোকতাদির চৌধুরী এম.পি

বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে

স্টাফ রিপোর্টার : | শুক্রবার, ০৪ মে ২০১৮ | পড়া হয়েছে 119 বার

বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, আমি কথা মালায় নয়, কাজে বিশ্বাসী। আমি মানুষের কষ্ট অনুধাবন করি। আমি আপনাদের সেবক হয়েই বাঁচতে চাই। সারাজীবন আপনাদের সেবা করতে চাই।

তিনি আজ শুক্রবার (০৪.০৫.২০১৮) সকালে সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের কালিসীমা দক্ষিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


কালিসীমা দক্ষিন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার উন্নয়নে সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে। বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। তিনি শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরে বলেন, বর্তমান সরকারের আমলে শিক্ষার ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন হয়েছে। বছরের প্রথম দিনে সরকার শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। যা বিশে নজিরবিহীন। সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন ও ডিজিটাল পদ্ধতি চালু, নারী শিক্ষার প্রসারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন ঘরে ঘরে বিদ্যুত, কমিউনিটি ক্লিনিক চালু করে স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দিয়েছে সরকার। তিনি বলেন সরকারি বিভিন্ন প্রকল্পের সুযোগ সুবিধা নিয়ে আমি সারা ব্রাহ্মণবাড়িয়া শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করছি। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানো ও দেশপ্রেমের চেতনায় গড়ে তুলতে হবে।

তিনি বলেন বর্তমান সরকারের যে উন্নয়ন কর্মকান্ড করছে তা রক্ষনাবেক্ষনের দায়িত্ব আমাদের সকলের।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মাহবুবুল আলম খোকন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিবুল্লাহ বাহার, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা পরিষদের সদস্য বাবুল মিয়া, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সামাদ আকন্দ, জেলা আওয়ামীলীগের সদস্য নুরুল আমীন, শাহ আলম, সাবেক চেয়ারম্যান মোঃ হোসেন ও কদর আলম মাহবুব।
অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক,সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা সদর উপজেলা যুবলীগের সভাপতি আলী আজম।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০