শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় ৭ই মার্চের আলোচনা সভায় মোকতাদির চৌধুরী এমপি

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন আমাদেরকে পথের দিশা দেখিয়েছে

স্টাফ রিপোর্টার | রবিবার, ০৭ মার্চ ২০২১ | পড়া হয়েছে 146 বার

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন আমাদেরকে পথের দিশা দেখিয়েছে

ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন আমাদেরকে পথের দিশা দেখিয়েছে। ওইদিন তিনি আমাদের ঘরে ঘরে দূর্গ গড়ে তোলার কথা বলে যুদ্ধের প্রস্তুতির কথা বলেছেন। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনের গুরুত্ব অপরিসীম। তিনি ওইদিন ভাষনে পাকিস্তানের ২৩ বছরের শোষন, বঞ্চনার কথা বলেছেন। ৭ই মার্চের ভাষনে বঙ্গবন্ধু সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। আমার যার যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকার কথা বলেছেন। ২৫ মার্চ রাতে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষনা দিলে আমরা বঙ্গবন্ধুর নির্দেশে একটি স্বশস্ত্র যুদ্ধের মাধ্যমে দেশকে এই দেশকে স্বাধীন করি।

তিনি রোববার ৭ই মার্চ, ২০২১ বিকেলে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দ্বিতীয়বারের মতো নির্বাচিত পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মহিউদ্দিন খান খোকনের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি সম্প্রতি অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনের দিকে ইঙ্গিত করে বলেন, আওয়ামী লীগে বিশ্বাসঘাতকদের স্থান নেই। যারা বুকে নৌকার ব্যাজ লাগিয়ে ধানের শীষ বা মোবাইল ফোন প্রতীকের নির্বাচন করেছেন সেইসব কুলাঙ্গারদের দলে স্থান হবেনা। আওয়ামী লীগকে নতুন করে সাজানো হবে। পৌর নির্বাচনে নারীরা দুদল্যমান কম ছিলো। তাই প্রয়োজনে নারীদেরকে দিয়ে নতুন করে আওয়ামী লীগের কমিটি সাজানো হবে।

জনসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, সহ-সভাপতি মোঃ মুজিবুর রহমান বাবুল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট শাহানুর ইসলাম, জেলা কৃষকলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য ছাদেকুর রহমান শরীফ, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এম. মালেক চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক মোঃ শাহাদৎ হোসেন শোভন. জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক আলমতারা দুলি ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এম. ছাইদুজ্জামান আরিফ প্রমুখ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১