শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রফেসর ফাহিমা খাতুন

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেতাম না

স্টাফ রিপোর্টার | রবিবার, ১৭ মার্চ ২০১৯ | পড়া হয়েছে 271 বার

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেতাম না

মাউশির সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেতাম না।

তিনি রবিবার (১৭ মার্চ ২০১৯) সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।


সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ফাহিমা খাতুন আরো বলেন, আজ আমাদের জন্য খুবই স্বরনীয় দিন। এদিনেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম গ্রহণ করেছিলেন। তাঁর ডাক নাম ছিলো খোকা, ছোট বেলা থেকেই বঙ্গবন্ধু দেশকে খুব ভালোবাসতেন, অন্যায়ের প্রতিবাদ করতেন। দেশে অনেক নেতা ছিলেন, কিন্তু কেউ বঙ্গবন্ধু উপাধি পাননি। তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকেই সাড়া দিয়ে বাংলার মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বেই এদেশ স্বাধীন হয়েছিল। তিনি বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুবই ভালোবাসতেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যদি বঙ্গবন্ধুর আদর্শে উদ্বাসিত হও তাহলেই বঙ্গবন্ধুর জন্মদিন সার্থক হবে।

উপজেলা শিক্ষা অফিসার আব্দুস সামাদ আকন্দের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুজ্জামান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার শহিদুল হক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম।

অনুষ্ঠানে সদর উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযান করা হয় ও ছয়টি গ্রুপে ১৮ জন শিক্ষার্থীকে পুরস্কার দেয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১