শিরোনাম

ফেসবুকে জনপ্রিয়তায় মোদির পেছনে ট্রাম্প

অনলাইন ডেস্ক : | বৃহস্পতিবার, ০৩ মে ২০১৮ | পড়া হয়েছে 99 বার

ফেসবুকে জনপ্রিয়তায় মোদির পেছনে ট্রাম্প

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফেসবুকে জনপ্রিয়তায় বিশ্বের শক্তিধর নেতাদের চেয়ে এগিয়ে। সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গেছে সামাজিক যোগাযোগের এই মাধ্যমে মোদির জনপ্রিয়তা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে দ্বিগুণ।

এবিপি আনন্দের খবর, ভারতের প্রধানমন্ত্রীকে ফেসবুকে ফলো করেন ৪ কোটি ৩২ লাখ মানুষ, সেখানে ডোনাল্ড ট্রাম্পের গুণগ্রাহী ২ কোটি ৩১ লাখ মানুষ। মার্কিন প্রেসিডেন্ট রয়েছেন দ্বিতীয় স্থানে। সমীক্ষাটি করেছে বারসন কোহন অ্যান্ড উলফ সংস্থা।


ওয়ার্ল্ড লিডার্স অন ফেসবুক শিরোনামে হওয়া সমীক্ষায় ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে বিভিন্ন রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান ও পররাষ্ট্রমন্ত্রীদের ৬৫০টি ফেসবুক পেজের ক্রিয়াকলাপ বিশ্লেষণ করা হয়েছে। তবে গত ১৪ মাসে বিশ্বনেতাদের মধ্যে ট্রাম্পের ফেসবুক পেজে সবচেয়ে বেশি যোগাযোগ হয়েছে। কমেন্টস, লাইক, শেয়ার সব মিলিয়ে তাতে মোট ২০৪.৯ মিলিয়ন সংযোগ হয়েছে, যা মোদির ফেসবুক পেজে সংযোগের প্রায় দ্বিগুণ। মোদির পেজে সংযোগ হয়েছে ১১৩.৬ মিলিয়ন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো, কাম্পোডিয়ার প্রধানমন্ত্রী সামডেক হুন সেন, আর্জেন্টিনার প্রেসিডেন্ট মরিসিও মাকরির ফেসবুক পেজে সংযোগ হয়েছে যথাক্রমে ৪৬, ৩৬ ও ৩৩.৪ মিলিয়ন।

সমীক্ষা আরো জানান, জাতিসংঘের ১৯৩টি সদস্য দেশের ৯১ শতাংশ বা ১৭৫টি সরকারিভাবে ফেসবুক পেজ চালায়। পাশাপাশি ১০৯ জন রাষ্ট্রপ্রধান, ৮৬ জন সরকার প্রধান ও ৭২ জন পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত ফেসবুক পেজ রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০