শিরোনাম

ফাইনালে উঠার লড়াইয়ে কেকেআরকে পেল সাকিবরা

স্পোটর্স ডেস্ক : | বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | পড়া হয়েছে 118 বার

ফাইনালে উঠার লড়াইয়ে কেকেআরকে পেল সাকিবরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এলিমিনেশন ম্যাচে কলকাতা নাইটরাইডার্স (কেকেআর) ২৫ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে। গতকাল বুধবার ইডেন গার্ডেন্সে উত্তেজনার এক ম্যাচ উপভোগ করলো সবাই। বারবার রং বদলালো ম্যাচের এবং শেষ পর্যন্ত ঘরের দল কেকেআরের জয় দিয়ে যে ম্যাচের সমাপ্তি। আসর থেকে বিদায় নিতে হলো রাজস্থানকে। কেকেআর জায়গা করে নিল দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে। যা আক্ষরিক অর্থে এক ‘সেমি ফাইনাল ম্যাচ’। যেখানে শুক্রবার সাকিবদের সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলবে কেকেআর। যারা জিতবে তারাই ফাইনালে সঙ্গী হবে চেন্নাইয়ের। প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে চেন্নাই ফাইনালে জায়গা করে নেয় ।

এদিন টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৯ রান করে কলকাতা নাইট রাইডার্স। জবাবে দুর্দান্ত শুরুর পরও ৪ উইকেটে ১৪৪ রানে আটকে যায় রাজস্থানের ইনিংস। কেকেআর বোলারদের দুর্দান্ত বোলিং আর ভরা ইডেন, দুই মিলেই জয় স্বাগতিক দলের।


লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেছিল রাজস্থান। আজিঙ্কা রাহানে ও রাহুল ত্রিপাঠি দারুণ শুরু করেন। ৪৭ রান যোগ করেন এই দুজন। ত্রিপাঠি ২০ রানে বিদায় নিলে সাঞ্জু স্যামসনকে সাথে নিয়ে আরেকটি দারুণ জুটি রাহানের। কিন্তু ১৪.১ ওভারে দলীয় ১০৯ রানে বিদায় নেন রাহানে। ৪১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৬ রান করেন তিনি।

এরপর ১৭ রানের ব্যবধানে স্যামসনও বিদায় নিলে ম্যাচে ফিরে কেকেআর। সাঞ্জু স্যামসন ৩৮ বলে ২ ছক্কা ও ৪ চারে ৫০ রান করেন। ঝুলিতে উইকেট থাকলেও কেকেআর বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ফেরা হয়নি রাজস্থানের।

শেষ ৪ ওভারে ৫১ রান প্রয়োজন ছিল রাহানের দলের।হাতে তখন ২ উইকেট। অথচ শেষ দুই ওভারে তাদের সামনে সমীকরণ দাঁড়ায় ৪০ রানের। ১৯তম ওভারে ৬ রানের বেশি নিতে পারেনি রাজস্থান। শেষ ওভারে জিততে তাই প্রয়োজন পড়ে ৩৪ রানে। অসম্ভব সেই লক্ষ্যে ৮ রান নিতে পারে রাজস্থান। পককেআরের পক্ষে সর্বাধিক ২ উইকেট নেন পিজুস চাওলা। দারুণ বোলিং করেছেন আন্দ্রে রাসেল, প্রশিদ্ধ কৃষ্ণা, সুনিল নারিন ও কুলদ্বিপ যাদব। ১টি করে উইকেট পান প্রশিদ্ধ ও কুলদ্বিপ।

এরআগে চরম ব্যাটিং বিপর্জয়ে কেকেআরের ইনিংস শুরু। তবে অধিনায়ক দিনেশ কার্তিকের ফিফটি ও পরে আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে লড়াইয়ের পুজি গড়ে কেকেআর। কার্তিক ৩৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন। রাসেল ২৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৪৯ রান করেন। এছাড়া শুভমান গিল করেন ২৮ রান।

রাজস্থানের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন কৃষ্ণাপ্পা গোথাম, জাফরা আর্চার ও বেন লাফলিন। ১ উইকেট নেন শ্রেয়াশ গোপাল। কেকেআরের আন্দ্রে রাসেল ম্যাচ সেরা হয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১