শিরোনাম

সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে ফজিলাতুন নেসা এম.পি

পড়াশোনায় অখন্ড মনোযোগিতার মাধ্যমে তোমরা নিজেদেরকে বড় মানুষে পরিণত করবে

| রবিবার, ০৪ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 317 বার

পড়াশোনায় অখন্ড মনোযোগিতার মাধ্যমে তোমরা নিজেদেরকে বড় মানুষে পরিণত করবে

সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে গতকাল শনিবার নবীনবরণ অনুষ্ঠান’১৮ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক রেজওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতিকন্যা, সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পি এম.পি।

বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, বাংলাদেশ হাইকোর্ট এর বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট নিলুফার আঞ্জুম, সরকারি মডেল গার্লস হাই স্কুল এর প্রধান শিক্ষক নাঈমা জান্নাত, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনজুরুল আলম।


স্বাগত বক্তব্য রাখেন সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পি এমপি বলেন, আজ থেকে ৩৭ বছর আগে কোন এক এপ্রিল মাসে আমি সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়েছিলাম। আজকে এখানে আমার প্রিয় এই গুরুগৃহে এসে আমি স্মৃতিতাড়িত হয়ে পড়েছি। আমি এই মঞ্চে বসে আমি চলে গেছি ৩৭ বছর পেছনে। তোমাদের আন্তরিকতা শিক্ষকদের ভালবাসা আমাকে মুগ্ধ করেছে। আমার মনে হচ্ছে এই আঙ্গিনায় সোনারোদ ঝকমক করছে। আমাদের মনে রাখতে হবে, আমরা আমাদের এই বিদ্যায়তনে যে শিক্ষালাভ করছি তা পরার্থে বিলিয়ে দেব। মনে রাখতে হবে জীবে প্রেম করে যেই জন সেইজন সেবিছে ইশ্বর। তোমরা জান এটা আমাদের অগ্নিঝরা মার্চ। ১৯৭১ সালের এ মাসের ২৬ শে মার্চ আমাদের স্বাধীনতা দিবস, এ মাসের ৭ মার্চ, জাতির জনক স্বাধীনতার মহান স্থপতি রাজনীতির কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার দিকনির্দেশনামূলক মহাকাব্যিক ভাষণ দিয়েছিলেন। তিনি বলেছিলেন এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। এ মাসের ১৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনকের জš§দিন, যে দিবসকে জাতীয় শিশু দিবস ঘোষণা করেছেন জননেত্রী শেখ হাসিনার সরকার। তিনি নবীনবরণ অনুষ্ঠানে যাদেরকে বরণ করা হয়েছে তাদের উদ্দেশ্যে বলেন, আমাদের চলার পথে আমরা প্রতিনিয়ত যুদ্ধ করছি। শিক্ষাক্ষেত্রেও যুদ্ধ করেই তোমাদের এগিয়ে যেতে হবে। পড়াশোনায় অখন্ড মনোযোগিতার মাধ্যমে তোমরা নিজেদেরকে বড় মানুষে পরিণত করবে, তোমাদের প্রিয় বিদ্যায়তনের মর্যাদা অক্ষুন্ন রাখবে, এ আমার দৃঢ় আশাবাদ।

নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ নিজাম উদ্দিন, মোঃ আলাউদ্দিন, মোঃ আব্দুর রহিম, মোঃ হারুনুর রশিদ। ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন ইফফাত জাহান নোভা (দিবা শাখা), উম্মে দুহান মাহি (প্রভাতি শাখা), আরেফিন জান্নাত শোভা (দিবা ১০ম শ্রেণী), নৌরিন জাহান রোশন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নাজরিন আক্তার, গীতপাঠ করেন অবন্বিতা সাহা।

অনুষ্ঠান উপস্থাপনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ সফিকুর রহমান।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১