শিরোনাম

চান্দি বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনকালে মোকতাদির চৌধুরী এম.পি

প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণেও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ

| শুক্রবার, ২৯ জুন ২০১৮ | পড়া হয়েছে 372 বার

প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণেও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। সরকার বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রতি উপজেলায় একটি করে বেসরকারী কলেজকে জাতীয়করন করেছে। এসব কেবল আওয়ামীলীগ ও শেখ হাসিনার দ্বারাই সম্ভব।

তিনি আজ শুক্রবার (২৯.০৬.২০১৮) সকাল ১০ টায় ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের চান্দি বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধনকালে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


তিনি বলেন, এছাড়া এমডিজি’র অন্তর্ভুক্ত সর্বজনীন প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণেও ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। বর্তমানে দেশে প্রাথমিক শিক্ষায় ভর্তির হার প্রায় ৯৭.৩ শতাংশ । প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে ছাত্রীদের সমান অংশগ্রহণও নিশ্চিত করেছে সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বনিক, উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ সোহেল রানা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী আফজাল হোসেন নিছার, বাসুদেব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম মোবাশ্বের আলম ভূইয়া, সদর উপজেলা বিআরডিবির চেয়ারম্যান এম এ এইচ মাহবুুব আলম, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল হাশেম আজাদ মাস্টার প্রমুখ।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ফারুক আলমের সভাপতিত্বে ও চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের প্রভাষক মোঃ মনিরুজ্জামান সাগরের পরিচালনায় অনুষ্ঠানে আওয়ামীলীগ ও সহযোগী প্রতিষ্ঠানের নেতাকর্মী, স্কুল পরিচালনা পর্ষদ, শিক্ষক শিক্ষার্থী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১