শিরোনাম

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে নাটাই দক্ষিণ ইউনিয়নে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 283 বার

প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে নাটাই দক্ষিণ ইউনিয়নে কর্মশালা অনুষ্ঠিত

সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রাথমিক শিক্ষার শিখন- শেখানোর দুর্বল দিক চিহ্নিতকরণ ও মানোন্নয়নের কৌশল নির্ধারণ বিষয়ক এক কর্মশালা আজ বৃহস্পতিবার (১২.০৪.২০১৮) নাটাই দক্ষিণ ইউনিয়ন কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জনাব আব্দুস সামাদ আকন্দ। ইউপি চেয়ারম্যান নাজমুল হকের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর বিআরডিবির চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম।


মাল্টিমিডিয়ার মাধ্যমে তথ্য উপাত্ত উপস্থাপন করেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার আবুল হাসনাৎ মো: জহিরুল ইসলাম ভূঞা, মো: শফিকুল ইসলাম ও রকিব হাসান। কর্মশালায় নাটাই দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকগন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি সদস্যগন অংশ নেন।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে এমএএইচ মাহবুব আলম বলেন, সদর আসনের সাংসদ র. আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী সদর উপজেলার প্রতিটি বিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়নসহ প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ করছেন। তিনি আরো বলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে শিক্ষকদের বিভিন্ন পরামর্শ দিয়ে যাচ্ছেন। প্রতিটি ইউনিয়ন পরিষদে এধরণের কর্মশালার আয়োজন করলে তিনি সহায়তা করবেন বলে আশ্বাস দেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার আব্দুস সামাদ আকন্দ বলেন, শিক্ষিত জনসম্পদ গড়ে তুলতে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। বর্তমান সরকার শিক্ষা বান্ধব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার শিক্ষার মান উন্নয়নে নিরলস ভাবে কাজ করছেন। তিনি বলেন, নাটাই দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যানের মতো উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন যদি এধরনের উদ্যোগ গ্রহণ করেন তাহলে শিক্ষার মান আরো বৃদ্ধি পাবে।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নাজমুল হক বলেন, শিক্ষকদের আন্তরিকতা থাকলে শিক্ষার মান বৃদ্ধি পাবে। তিনি এই ইউনিয়নের আবকাঠামো উন্নয়ন, মিড- ডে- মিল চালু করনে সর্বোচ্চ সহযোগিতা করবেন মর্মে তিনি আশ্বাস দেন।

কর্মশালায় প্রতিটি বিদ্যালয়ে মিড-ডে-মিল চালু করা, বিদ্যালয়ের শিক্ষকদের নির্ধারিত সময়ে আগমন প্রস্থান নিশ্চিত করা, শিক্ষার্থীদের উপস্থিতি বৃদ্ধি করণে এসএমসি-র সহায়তায় হোম ভিজিট নিশ্চিত করণ, বিভিন্ন শ্রেণিতে অধ্যয়ন শেষে পরীক্ষা নেয়া, সকল শ্রেণিতে বাংলা, ইংরেজি এবং গণিতে হাতের লেখা বাড়ীর কাজ দেয়া এবং শ্রেণিতে নিয়মিত যাচাই করা, প্রতি সপ্তাহে শিক্ষার্থীদের আসন পরিবর্তন করার কথা বলা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮