শিরোনাম

শিল্পকলা একাডেমী পদকপ্রাপ্ত আলোকচিত্রী

প্রাণতোষ চৌধুরীর পরলোকগমন ॥ বিভিন্ন মহলের শ্রদ্ধা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | সোমবার, ০৮ নভেম্বর ২০২১ | পড়া হয়েছে 93 বার

প্রাণতোষ চৌধুরীর পরলোকগমন ॥ বিভিন্ন মহলের শ্রদ্ধা

ব্রাহ্মণবাড়িয়ার তিতাসপাড়ের প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিল্পকলা একাডেমি পদকপ্রাপ্ত আলোকচিত্রী প্রাণতোষ চৌধুরী পরলোকগমন করেছেন। গত শুক্রবার রাত সাড়ে ১০ টায় শহরের পূর্ব পাইকপাড়ার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরলোকগমনকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি স্ত্রী, ৪ মেয়ে ও ২ ছেলে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান।

তাঁর প্রয়াণে শহরে শোকের ছায়া নেমে আসে। শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের কেন্দ্রীয় মন্দির শ্রীশ্রী আনন্দময়ী কালীবাড়িতে তার শবদেহ নিয়ে আসা হলে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ তাকে এক নজর দেখার জন্যে কালীবাড়িতে ভীড় জমান।


সেখানে তাঁর প্রতি শ্রদ্ধা জানান, জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, সুর-সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া ফটোগ্রাফি অ্যাসোসিয়েশন, আনন্দময়ী কালীবাড়ি ট্রাস্ট কমিটি, রামকৃষ্ণ আশ্রম পরিচালনা কমিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন।

শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, তিনি শুধু মন্দির কমিটিই নয়, তিনি শিল্প-সাহিত্য, আলোকচিত্র ও সংস্কৃতি অঙ্গনের সকলের শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব ছিলেন। তাঁর মৃত্যুতে আমাদের অপূরনীয় ক্ষতি হয়েছে। যা পূরন হবার নয়। তিনি তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান, তাঁর আত্মার শান্তি কামনা করেন। শনিবার দুপুরেশহরের মেড্ডা শ্বশ্মানে তাঁর শেষকৃত্য সম্পন্ন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০