শিরোনাম

প্রবাসীদের সুখ দুঃখে পাশে আছে বর্তমান সরকারের : মোকতাদির চৌধুরী এম.পি

| সোমবার, ১৫ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 125 বার

প্রবাসীদের সুখ দুঃখে পাশে আছে বর্তমান সরকারের : মোকতাদির চৌধুরী এম.পি

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, প্রবাসীরা দেশের আর্থিক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করেছে তেমনি প্রবাসীদের সুখ দুঃখে পাশে আছে বর্তমান সরকারের।

মজলিশপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে মজলিশপুর ও বুধন্তি ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রবাসীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


মজলিশপুর ইউপি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সভাপতিত্বে মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখতে তা বাস্তবে রূপ দিতে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার। তিনি বলেন, একসময় ডিজিটাল বাংলাদেশ নিয়ে কিছু মানুষ উপহাস করতো। এখন ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয় বাস্তব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং স্বপ্নের বাস্তবায়ন করেন। প্রবাসীদের উদেশ্যে মোকতাদির চৌধুরি এম.পি বলেন প্রবাসীরা প্রকৃত অর্থে ডিজিটাল
বাংলাদেশের সাদ গ্রহন করছে উল্লেখ্য করে বলেন একসময় প্রবাসীদের সাথে তাদের পরিবার পরিজনের বছরের পর বছর যোগাযোগ ছিল না কিন্তু এখন মোবাইলের মাধ্যমে প্রতিদিনই দেখে দেখে কথা বলতে পারছে। বিদেশ থেকে টাকা পাঠাতে তাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হতো। কিন্তু এখন খুব সহজেই বিদেশ থেকে অর্থ পাঠানো
যায়। এটাই ডিজিটাল বাংলাদেশ।
প্রবাসীদের দেশের আর্থিক উন্নতির স্বার্থে হুন্ডির মাধ্যমে টাকা না পাঠানোর আহবান জানান। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের ফিরিস্তি প্রবাসীদের সামনে তুলে ধরে বলেন, সরকার বছরের প্রথম দিন বিনামূল্যে বই বিতরণ করে, বিধবা ভাতা, বয়স্ক ভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান করছে সরকার। তিনি বলেন, ব্রাহ্মনবাড়িয়া জেলা শতভাগ বিদ্যুৎতের আওতায় চলে এসেছে। শহরে উপর ওভারবীজ, শেখ হাসিনা সড়কের কাজ চলছে।
তিনি বলেন, আমরা নারী উন্নয়নে কাজ করে যাচ্ছি। নারী আমাদের মায়ের জাতি, তাদের যথাযথ মর্যাদা দেওয়া হয়েছে। বর্তমান সময়ে পুরুষদের সাথে তাল মিলিয়ে সমাজের উন্নয়নে কাজ করছে নারীরা। তিনি বলেন আওয়ামীলীগ জনগণের উন্নয়নে বিশ্বাস করে আর এ উন্নয়ন বাধাগ্রস্ত করতে একটি মহল সোচ্চার। তিনি উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পুনরায় নৌকা মার্কাকে ভোট দেওয়ার আহবান জানান।
তিনি প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনে তা সমাধানের আশাস প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস। তিনি প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনে তা সমাধানের আশাস প্রদান করেন।

বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য আবুল কালাম ভূঁইয়া, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাবিব উল্লাহ বাহার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. তাসলিমা সুলতানা খানম নিশাত, বুধন্তি ইউনিয়নে চেয়ারম্যান আব্দুল হক, সুহিলপুর ইউপি চেয়ারম্যান আজাদ হাজারী আঙুর, জেলা আওয?ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাড. লোকমান হোসেন সহ রাজনৈতিক, সামাজিক, প্রবাসী ও এলাকার বিশিস্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১