[count_down]

শিরোনাম

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা ভাবনা রাষ্ট্রের সর্বত্র স্বাস্থ্যসেবা পৌছে দেয়া

শামীম-উন-বাছির | শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০ | পড়া হয়েছে 121 বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা ভাবনা রাষ্ট্রের সর্বত্র স্বাস্থ্যসেবা পৌছে দেয়া

ব্রাহ্মণবাড়িয়া ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। শনিবার (০১ ফেব্রুয়ারি ২০২০) দুপুরে পৌর এলাকার পশ্চিম মেড্ডায় প্রধান অতিথি হিসেবে চারতলা বিশিষ্ট হাসপাতালটির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সভাপতি ডাঃ মোঃ বজলুল রহমানের সভাপতিত্বে ও অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরীদা নাজমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ্ দৌলা খান, পুলিশ সুপার মুহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবীর, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম, জেলা বিএমএ’র সভাপতি ডাঃ মোঃ আবু সাঈদ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সাধারন সম্পাদক অ্যাডভোকেট মিন্টু ভৌমিক ও ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মোঃ হাবিবউল্লাহ।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকার এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনার চিন্তা ভাবনা রাষ্ট্রের সর্বত্র স্বাস্থ্যসেবা পৌছে দেয়া। এই চিন্তার বহিঃ প্রকাশ ব্রাহ্মণবাড়িয়া ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল। তিনি মুজিব বর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, পাকিস্তান আমলে আমাদের যে অবস্থা ছিল সেই অবস্থায় আমরা ফিরে যেতে চাইনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা ও তার প্রতি ভালোবাসা মানুষ যুগ যুগান্তর ধরে রাখবে।

উল্লেখ্য, প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে পিপিপির (পাবলিক-প্রাইভেট-পার্টনারশিপ প্রজেক্ট) মাধ্যমে নির্মিত ৫০ শয্যার এই হাসপাতালে ১০টি আইসিউ বেড, ১০টি সিসিইউ বেড ও পাঁচটি পিসিইউ বেড রয়েছে। হাসপাতালটিতে প্রায় ৫ কোটি টাকার যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে। এই হাসপাতালটিতে কার্ডিয়াক সার্জারির সর্বাধুনিক অপারেশন থিয়েটার রয়েছে। হার্টের সবধরনের চিকিৎসা এই হাসপাতালে চলবে। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা এবং বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন। তাছাড়া ঢাকা থেকে হৃদরোগ বিশেষজ্ঞ ও অধ্যাপকেরা এখানে নিয়মিত রোগী দেখবেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১