শিরোনাম

সরাইলে আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে পারলে দেশ শোষকদের হাতে চলে যাবে

সরাইল প্রতিনিধি | রবিবার, ০৯ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 72 বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে পারলে দেশ শোষকদের হাতে চলে যাবে

পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান এমপি বলেছেন, বাংলাদেশ সাধারণ দেশ নয়, বিশ্বে এমন কম দেশই আছে দেশের জন্য জীবন দিয়েছে।

তিনি রোববার ৯ই জানুয়ারি, ২০২২ দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


সরাইল প্রাণিসম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে ইউনির্ভাসেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান এমপি বলেন, গত বার বছরে দেশের বিশাল পরিবর্তন হয়েছে। আগে আমাদের উপোস সময় কাটতো। এখন তিন বেলা ভাত খেতে পারি।

তিনি বাংলাদেশের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, ক্ষুধা দারিদ্র দূরীকরণ, অশিক্ষা দূরীকরণ, সর্বত্র বিদ্যুতায়ন, সর্বোচ্চ সড়ক পথ নির্মান, ঢাকা-চট্টগ্রাম রেলপথ নির্মান, কর্ণফুলি ট্যানেল নির্মান, পদ্মা সেতু নির্মান, আকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ, রুপপুরে পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে শেখ হাসিনার কারনে।

তিনি বলেন, বিএনপি-জামাতের উন্নয়নের রেকর্ড নেই। জাতীয় পার্টিরও নেই। শেখ হাসিনার উন্নয়নের রেকর্ড আছে। যেটা আমরা দেখছি, সেটা আমরা বিশ্বাস করছি। আমরা যেটা দেখিনা সেটা আমরা বিশ্বাস করি না।

তিনি বলেন, অসম্প্রদায়িকতা কোন ধর্ম নেই। এটি কোন আলাদা জ্ঞান-বিজ্ঞান নয়। সকল ধর্মের মানুষ যার যার ধর্মকর্ম করবে। এটাই হওয়া উচিত। কুমিল্লার ঘটনা টেনে মন্ত্রী বলেন কুমিল্লায় যে ঘটনা ঘটেছে আমরা জাতি হিসেবে লজ্জিত। আমাদের মাথা হেড হয়েছে সারা বিশ্বের সামনে। আমরা এ ধরনের ঘটনা বাংলাদেশে কখনো চাইনা। তিনি বলেন, শিক্ষায় আমরা এখনো পিছিয়ে। আমাদের স্বাক্ষরতার হার ৭৫ ভাগ, এর মধ্যে ২০ ভাগ নাম লেখতে পারে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র চলছে। তাঁকে হত্যা করতে পারলে দেশ শোষকদের হাতে চলে যাবে। আমাদের প্রয়োজন এখন শেখ হাসিনার শক্তিকে সুসংহত রাখা।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূঞা এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ), জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সরাইল উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল।

স্বাগত বক্তব্য রাখেন ইউনির্ভাসেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্তী।
বক্তব্য রাখেন প্রকৌশলী তন্ময় চক্রবতী, নারায়ন চক্রবর্তী, শিক্ষক শেখ সাদী, শিক্ষার্থী জুঁই দেবনাথ ও আমীর হামজা।

উল্লেখ্য, আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের একটি শিক্ষাবৃত্তি। অষ্টমবারের মতো এই বৃত্তি প্রদান করা হয়েছে। এ বছর সরাইল ও আশুগঞ্জ উপজেলার শীর্ষ ১৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনী পর্যন্ত প্রথম স্থান অর্জনকারী ৭৫জন শিক্ষার্থীকে ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে। শিক্ষাবৃত্তি হিসেবে আর্থিক অনুদানের পাশাপাশি মেডেল, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১