শিরোনাম

প্রধানমন্ত্রীর নেতৃত্বে কমনওয়েলথ ফোরামে যোগ দিতে লন্ডন গেছেন সাংবাদিক এমডি জালাল

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ১৭ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 136 বার

প্রধানমন্ত্রীর নেতৃত্বে কমনওয়েলথ ফোরামে যোগ দিতে লন্ডন গেছেন সাংবাদিক এমডি জালাল

কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড এর আমন্ত্রনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২৫তম কমনওয়েলথ বৈঠকে যোগ দিতে আজ মঙ্গলবার (১৭.০৪.২০১৮) লন্ডন গেছেন বিবিসি২৪নিউজের হেড অব নিউজ, এমডি জালাল ।

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে এবারের প্রতিপাদ্য হল ‘টুওয়ার্ডস এ কমন ফিউচার’ এর আলোকে জলবায়ু পরিবর্তনসহ জাতিসংঘের এজেন্ডা ২০৩০-এর সাথে সামঞ্জস্যপূর্ণ রেখে বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনায় প্রাধান্য পাবে।


এছাড়া কমনওয়েলথ ‘Educate to Empower Making equitable and quality primary education and secondary education a reality for girls across the commonwealtH’ বিষয়ক পর্বে অংশগ্রহণ করবেন। লন্ডনের লর্ড মেয়র আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নেবেন। এছাড়া এশিয়ার নেতাদের গোলটেবিল বৈঠক, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে আয়োজিত অভ্যর্থনা-নৈশভোজ ও বাকিংহাম প্যালেসে কমনওয়েলথ সরকার প্রধানদের সভার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ দল অংশ নেবেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে এবং কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড আয়োজিত অফিসিয়াল সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

জালাল ২০১৫ সালে জাতিসংঘের মিডিয়া সদস্য পদ লাভ করে ফ্রান্সে জলবায়ু সম্বেলন কর্প-২১ সফলতার সঙ্গে অংশগ্রহন করেন। তার পর জার্মান জলবায়ু সম্বেলন এস বি ৪৪,আফ্রিকার জলবায়ু সম্বেলন কর্প-২২,ইউরোপীয় ইউনিয়ন, ইউরোপীয় কমিশনসহ বিভিন্ন অনুষ্ঠানে সফলতার সাথে অংশগ্রহন করেন। এছাড়া জাতিসংঘের নিউইয়ার্ক ৭১-৭২সম্বেলনে ক্রিডিটেশন মনোয়ন পেয়ে সদস্যপদ পান। এছাড়া জাতিসংঘের পক্ষ থেকে ফ্রান্স, জার্মানি, ইতালি, গ্রীস, অস্ট্রিয়া পোল্যান্ড, বেলজিয়াম, মালটা, নেদারল্যান্ড, পর্তুগাল, রোমানিয়া,বুলগেরিয়া, ক্রোয়েশিয়া, সাইপ্রাস, চেকপ্রজাতন্ত্র, ডেনমার্ক, এস্তোনিয়া, ফিনল্যান্ড, স্পেন, সুইডেন, তুরস্ক, আফ্রিকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ভারতসহ অনেক দেশ ভ্রমণ করেন। বর্তমানে যুক্তরাজ্য আছেন।

জালাল ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার নোয়াগাও ইউনিয়ন এর আইরল-কাটানিসার গ্রামের একটি মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম মাওলানা নুর মিয়া। তিনি সবার কাছে দোয়া প্রার্থী। আগামী ২৪ এপ্রিল তার দেশে ফেরার কথা।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১