শিরোনাম

প্রতিবন্ধীরা উদ্যোগী হয়ে কাজ করে দেশের উন্নয়নেও ভূমিকা রাখছেন : ডেপুটি স্পিকার

স্টাফ রিপোর্টার : | বুধবার, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 149 বার

প্রতিবন্ধীরা উদ্যোগী হয়ে কাজ করে দেশের উন্নয়নেও ভূমিকা রাখছেন : ডেপুটি স্পিকার

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনস মাঠে ড্রিম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন ও বন্ধু তোমাকে চাই এর যৌথ উদ্যোগে আজ বুধবার (১৪.০২.২০১৮) ‘বাংলাদেশ ও ভারত ফ্রেন্ডশিপ ফেস্টিভাল অফ ফিজিক্যালি চ্যালেঞ্জড পিপলস’ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে শতাধিক শারিরিক প্রতিবন্ধী ও ভারতের ত্রিপুরার রাজ্যের আগরতলা থেকে সাতজন প্রতিবন্ধী অংশ নেন।

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেছা বাপ্পি, পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌর মেয়র নায়ার কবির, এটিএন বাংলার নির্বাহী সম্পাদক জ ই মামুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ত্রিপুরার ঈশ্বর পাঠশালার সাধারণ সম্পাদক সুমন নাথ।


প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এম.পি বলেছেন, ‘প্রতিবন্ধীরা উদ্যোগী হয়ে কাজ করে বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করছে। দেশের উন্নয়নে ভূমিকা রাখছে।

সভাপতির বক্তব্যে র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, ‘সরকার তথা আওয়ামী লীগের যে আদর্শ এর প্রতিফলন ঘটেছে এ অনুষ্ঠানের মধ্য দিয়ে।’

অনুষ্ঠানে ফজিলাতুন নেছা বাপ্পি এম.পি বলেছেন, ‘ব্রাহ্মণবাড়িয়া প্রতিবন্ধীদের জন্য একটি রোল মডেল।’

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রতিবন্ধীদের নিয়ে বিভিন্ন রকমের খেলাধুলার আয়োজন করা হয়। এ পর্বের অনুষ্ঠানে পুলিশ সুপার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন পর্যায়ের তারকারা দিনভর অনুষ্ঠান উপভোগ করেন। তাঁরা হলেন, জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নায়ক ফারুক, চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ, সাংবাদিক জ. ই মামুন, অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

ভারত থেকে আসা শারিরিক প্রতিবন্ধী সঞ্জীব সাহা বলেন, ‘বাংলাদেশে এটাই আমার প্রথম আসা। কখনোই ভাবিনি আমাদের জন্য এ ধরণের একটি আয়োজন হবে। আমরা খুব খুশি। এ আয়োজন আমাদেরকে আরো এগিয়ে নেবে। ত্রিপুরা প্রতিবন্ধী অধিকার মঞ্চ থেকে এ ধরণের একটি অনুষ্ঠান করা যায় কি না সে বিষয়ে দেশে গিয়ে কথা বলবো।’

প্রতিক্রিয়া জানাতে গিয়ে অভিনেত্রী মেহের আফরোজ শাওন বলেন, ‘আমরা দেখি যে সুস্থ মানুষ আত্মহত্যা করে। আর প্রকৃতি যাদেরকে অনেক কিছু থেকে বঞ্চিত করেছে তারা বিভিন্নভাবে এগিয়ে যাচ্ছে। তাদের কাছ থেকে আমাদের শেখার আছে। আয়োজনটি খুবই ব্যতিক্রম।’

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১