শিরোনাম

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসের আলোচনা সভায় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আয়েশা আক্তার

প্রতিবন্ধীদের সুরক্ষা ও অধিকার রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে

| সোমবার, ০৩ ডিসেম্বর ২০১৮ | পড়া হয়েছে 246 বার

প্রতিবন্ধীদের সুরক্ষা ও অধিকার রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে

সমাজে প্রতিবন্ধীদের ঘৃণা না করে সমঅধিকার প্রতিষ্ঠার জন্য সরাইকে আরো সচেতন হওয়ার আহবান জানিয়ে স্থানীয় সরকার বিভাগ ব্রাহ্মণবাড়িয়ার উপ পরিচালক আয়েশা আক্তার বলেছেন, দেশের উন্নয়নে প্রতিবন্ধীদের মূলধারায় সম্পৃক্ত করতে হবে। সরকারের পাশাপাশি বেসরকারি খাতে প্রতিবন্ধীদের কর্মসংস্থান বাড়াতে হবে। সেই সাথে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও উন্নয়ন বিষয়ে সচেতন হতে হবে।

তিনি আজ ০৩ ডিসেম্বর সোমবার “সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন” শীর্ষক আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ২০১৮ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমাজসেবা অডিটরিয়ামে বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ আয়োজনে আলোচনা সভা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।


জেলা সমাজসেবা কার্যালয়ের উপ- পরিচালক মাসুদুল হাসান তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আয়েশা আক্তার আরো বলেন, প্রতিবন্ধীদের সমান সুযোগ-সুবিধা, সুরক্ষা, অধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, বিকশিত হওয়ার সুযোগ দিলে প্রতিবন্ধী ব্যক্তিরাও দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। এ সময় তিনি সরকারের পাশাপাশি সমাজের সচেতন নাগরিক, গণমাধ্যমসহ সর্বস্তরের মানুষকে প্রতিবন্ধীদের সুরক্ষা ও অধিকার রক্ষায় ভূমিকা পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমাজসেবায় রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদে মহিলা ভাইস চেয়ারম্যান এড. তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ার, ইউপি চেয়ারম্যান মোঃ নাজমুল হক।

স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা গায়ত্রী দেবনাথ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা শারমীন রহমান চৌধুরী, সুরভী আফরোজ, আফরোজা বেগম, সরকারি শিশু পরিবারের তত্ত্বাবধায়ক রওশান আরা, আল মাহমুদ হোসেন, ফারুক ইসলাম।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মোঃ আব্দুল্লাহ্।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০