শিরোনাম

প্রকাশ্যে ধুমপান করায় ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের জরিমানা

আখাউড়া প্রতিনিধি : | বুধবার, ২৭ জুন ২০১৮ | পড়া হয়েছে 311 বার

প্রকাশ্যে ধুমপান করায় ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ধুমপান বিরোধী ও আখাউড়া বাইপাস সড়কে যানচলাচলের উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে রেলওয়ে স্টেশনে ৬ ধুমপায়ী ও বাইপাস সড়কে ১৩ মোটর সাইকেল আরোহীকে ৫ হাজার ৭শত টাকা জরিমানা করেছে।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আখাউড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা।

জানা যায়, আখাউড়া থানা পুলিশের সহায়তায় আজ বুধবার (২৭.০৬.২০১৮) বিকাল সোয়া ৫টায় আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ফ্লাট ফর্মে ধুমপান বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত প্রকাশ্যে ধুমপান করার অভিযোগে ৬ জন ধুমপায়ীকে নগদ ১ হাজার ১০০ টাকা জরিমানা করে। রেলওয়ে স্টেশনের সমস্ত দোকান পাটের বিড়ি, সিগারেট, জর্দ্দা, গুলসহ সমস্ত তামাক জাতীয় দ্রব্যের পোষ্টার, ছবি সরিয়ে ফেলার জন্য দোকান মালিকদের সর্তক করে দেয়া হয়। শুধু তাই নয়, পরবর্তী অভিযানে কোন দোকানে তামাক জাতীয় দ্রব্যের বিজ্ঞাপন, পোষ্টার ও লিফলেট দেখা গেলে ভ্রাম্যমাণ আদালত নগদ টাকা জরিমানা করবে বলে সর্তক করে দিয়েছে দোকান মালিকদের।

অপরদিকে বিকাল সাড়ে ৪টায় আখাউড়া বাইপাস সড়কের নারায়নপুর ও রেলওয়ে স্কুল বরাবর ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এসময় বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ১৩ মোটরসাইকেল আরোহীকে ৪ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া থানার এস আই দেলোয়ার হোসেন, এস আই কামাল হোসেন, এসআই সরোজ, এসআই জসিম, এসআই রহিম, এস আই হাসান, এএসআই নুরু ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পেস্কার কামাল উদ্দিনসহ একদল পুলিশ সদস্য।

এ ব্যাপারে উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা বলেছেন, পাবলিক প্লেসে প্রকাশ্যে ধুমপান করছে মানুষ। এতে ধুমপায়ীসহ পাবলিক প্লেসের অধুমপায়ী নারী পুরুষ ও শিশুদের ক্ষতি হচ্ছে তাই প্রকাশ্যে ধুমপানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০