শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতি তান্ডব

পুলিশ লাইনে হামলাকারী হাফেজ আব্দুর রাকিবসহ গ্রেপ্তার-৮

স্টাফ রিপোর্টার | বুধবার, ২৮ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 182 বার

পুলিশ লাইনে হামলাকারী হাফেজ আব্দুর রাকিবসহ গ্রেপ্তার-৮

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের কর্মসূচী চলাকালে গত ২৬ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ব্যানারে অগ্নি সংযোগকারী মোঃ মাহমুদুল হাসান প্রকাশ শান্ত এবং ২৮ মার্চ হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইন্সে হামলায় জড়িত ও ঘাটুরা হরিনাদী জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুর রাকিবসহ আরো ৮জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার ২৭শে এপ্রিল ২০২১ রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। এনিয়ে তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া মোট ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।


জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত মোঃ মাহমুদুল হাসান প্রকাশ শান্ত গত ২৬ মার্চ শহরের বিভিন্ন স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত ব্যানারে অগ্নি সংযোগ করে এবং গ্রেপ্তারকৃত হাফেজ আব্দুর রাকিব গত ২৮ মার্চ হেফাজতের হরতাল চলাকালে পুলিশ লাইন পর্যন্ত রাস্তায় জ্বালাও পোড়াও এবং পুলিশ লাইন্সে আক্রমন করে।

প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা দায়ের করা হয়।

৫৬টি মামলায় ৪১৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০/৩৫ হাজার লোককে আসামী করা হয়। পুলিশ মঙ্গলবার রাত পর্যন্ত এ সকল মামলায় মোট ৩৮৩ জনকে জনকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিনত করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১