শিরোনাম

পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

সরাইল প্রতিনিধি : | মঙ্গলবার, ২৯ মে ২০১৮ | পড়া হয়েছে 186 বার

পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার বেড়তলায় পুলিশের চাঁদাবাজির প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে রাখে শ্রমিক ও স্থানীয় জনতা। এতে করে মহাসড়কের দুই পাশে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

আজ মঙ্গলবার (২৯.০৫.২০১৮) বিকাল পৌনে ৫টা থেকে সোয়া ৬টা পর্যন্ত এই যানজট ছিল। পরে স্থানীয় সংসদ সদস্যের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।


স্থানীয়রা জানান, বিকালে উপজেলার বিটঘর থেকে একটি সিএনজিচালিত অটোরিক্সা মহাসড়কের সংযোগ সড়ক দিয়ে বেড়তলা বাজারের পাশে রাখে। এ সময় খাঁটিহাতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. মনির ওই সিএনজির চালকের কাছে টাকা দাবি করে। অন্যথায় সিএনজি ফাঁড়িতে নিয়ে যাওয়ার হুমকি দেয়।

বিষয়টি দেখতে পেয়ে অন্য চালকরা ও বাজার কমিটির সদস্যরা এসআই মনিরকে অনুরোধ করেন। পরে তাদের কথায় কোনো প্রকার কর্ণপাত না করায় সবাই সম্মিলিতভাবে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে বিষয়টি জেনে (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ঘটনাস্থলে পৌঁছে দোষীদের শাস্তির ব্যবস্থার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়।

এই মহাসড়ক দিয়ে চলাচল করা যানবাহনের চালকরা জানান, মহাসড়কে চলাচল না করলেও খাঁটিহাতা পুলিশকে চাঁদা দিতে হয়। অন্যথায় নানাভাবে হয়রানি করে। এছাড়া মাসিক নির্দিষ্ট চাঁদা তো আছেই।

খাঁটিহাতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) মো. হোসেন সরকার চাঁদাবাজির বিষয়টি অস্বীকার করে জানান, সিএনজি আটক করে না ছাড়ায় কিছু লোক সড়ক অবরোধ করেছিল। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১