শিরোনাম

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার মাহফিলে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান

পবিত্র মাহে রমজান মুসলিম জাতির জন্য আত্মশুদ্ধি ও পরিশুদ্ধ জীবন গঠনের শিক্ষা দেয়

| বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | পড়া হয়েছে 124 বার

পবিত্র মাহে রমজান মুসলিম জাতির জন্য আত্মশুদ্ধি ও পরিশুদ্ধ জীবন গঠনের শিক্ষা দেয়

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, পবিত্র মাহে রমজান মুসলিম জাতির জন্য আত্মশুদ্ধি ও পরিশুদ্ধ জীবন গঠনের শিক্ষা দেয়। রোজা মানুষের মৌলিক গুণাবলি যেমন, আত্মসংযম, আত্মশুদ্ধি পরস্পরের সঙ্গে উদারতা, মনের প্রসারতা ও ত্যাগের শিক্ষা দেয়। বলতে গেলে রোজাদারের মনে পবিত্র মাহে রমজান খোদা ভিরুতা অর্থাৎ ত্বাকওয়া অর্জনের শিক্ষা দেয়।

তিনি বুধবার (৩০.০৫.২০১৮) বিকাল ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয়ের উদ্যোগে জেলার বিত্তবান মুসলমানদের নিকট হতে যাকাত সংগ্রহ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ইসলামিক ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার উপ পরিচালক মোঃ আঃ ওয়াদুদের সভাপতিত্বে জেলা প্রশাসক আরো বলেন, ইসলামী সমাজ প্রতিষ্ঠার জন্য রমজানের শিক্ষা কাজে লাগাতে হবে। ঈমানদারদের জন্য আল্লাহ রোজা ফরজ করে দিয়েছেন। আর তাতে রয়েছে মুসলমানদের জন্য কল্যাণ। তিনি আরো বলেন, মানব জীবনের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে অর্থনৈতিক সমস্যা। আর এ সমস্যার সমাধানকল্পে সমাজের অর্থনৈতিক ভারসাম্য রক্ষায় ইসলামী শরীয়ত দিয়েছে যাকাতভিত্তিক অর্থব্যবস্থা। ‘যাকাত’ দ্বীন ইসলামের অতীব গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। যা ইসলামের পঞ্চস্তম্ভের মধ্যে তৃতীয়। হাদীস শরীফে এসেছে : রাসূলুল্লাহ্ স. বলেছেন, ‘ইসলাম পাঁচটি স্তম্ভের উপর দ-ায়মান। ১. আল্লাহ্ ব্যতীত কোনো সত্য ইলাহ নেই এবং মুহাম্মদ স. আল্লাহর রাসূল-এ কথার সাক্ষ্য প্রদান করা। ২. নামায প্রতিষ্ঠা করা। ৩. যাকাত আদায় করা। ৪. হজ পালন করা এবং ৫. রমজানের রোযা পালন করা।’ (বুখারী, মুসলিম)। তাই তিনি সমাজের বিত্তবানদেরকে ইসলামিক ফাউন্ডেশনের ফান্ডে যাকাতের একটি অংশ প্রদানের জন্য আহবান জানান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাহেদুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউতলী জামে মসজিদের সভাপতি ও বিশিষ্ট যাকাতদাতা সায়েদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক উপ পরিচালক মোঃ আবদুল মালেক।

পরে দেশ ওজাতির জন্য সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা প্রশাসক জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ আব্দুল্লাহ্।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০