শিরোনাম

পঞ্চম-ষষ্ঠ ধাপে ৮১৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

ডেস্ক ২৪ :: | বুধবার, ১১ মে ২০১৬ | পড়া হয়েছে 602 বার

পঞ্চম-ষষ্ঠ ধাপে ৮১৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ও ষষ্ঠ ধাপে মোট ৮১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
গত মঙ্গলবার ১০ মে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের চিঠি জনপ্রশাসন মন্ত্রণালয়কে পাঠিয়েছে ইসির আইন শাখার উপ-সচিব মো. মহসিনুল হক।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবের কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে- আগামী ২৮ মে অনুষ্ঠেয় পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে ৯২টি উপজেলার প্রতিটিতে চারজন করে মোট ৩৬৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে ইসি। এদের মধ্যে ৯২ জন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন অর্থাৎ, আগামী ১২ মে থেকে ২৯ মে পর্যন্ত দায়িত্ব পালন করবেন। আর অবশিষ্ট ২৭৬ জন ভোটগ্রহণের আগে থেকে অর্থাৎ ২৬ মে থেকে ২৯ মে পর্যন্ত দায়িত্ব পালন করবেন।
এদিকে অন্য একটি চিঠিতে বলা হয়েছে, আগামী ৪ জুন অনুষ্ঠেয় ষষ্ঠ ধাপের নির্বাচনে ১১২টি উপজেলার প্রতিটিতে চার জন করে মোট ৪৪৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য ব্যবস্থা নিতে বলেছে নির্বাচন কমিশন। এদের মধ্যে ১১২ জন আগামী ১৯ মে থেকে ৫ জুন পর্যন্ত নিয়োজিত থাকবেন। আর অবশিষ্ট ৩৩৬ জন ভোটগ্রহণের দু’দিন আগে থেকে অর্থাৎ ২ জুন থেকে ৫ জুন পর্যন্ত নিয়োজিত থাকবেন।
আগামী ২৮ মে পঞ্চম ধাপে দেশের ৪৪ জেলার ৯২টি উপজেলার ৭৩৩ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর ৪ জুন দেশের ৪৭টি জেলার ১১২টি উপজেলার ৭২৪টি ইউপিতে ভোটগ্রহণের মধ্য দিয়ে শেষ হবে নবম ইউপি নির্বাচন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০