শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া পৌর সভার নির্বাচনে

নৌকার মিছিলে ককটেল হামলার ঘটনায় দুই মামলা

স্টাফ রিপোর্টার | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 89 বার

নৌকার মিছিলে ককটেল হামলার ঘটনায় দুই মামলা

ব্রাহ্মণবাড়িয়ায় পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী অফিস ও প্রচারণায় ককটেল হামলার ঘটনায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় বিস্ফোরণ আইনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রুমেল আল ফয়সল ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ বাদী হয়ে পৃথক দুইটি মামলা করেন। দুটি মামলায় ছাত্রলীগ, বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীসহ ৯৬ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত অনেককে আসামি করা হয়েছে। যার মামলা নং- ৪৩ ও ৪৪।


মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শাহজাহান।

সদর মডেল থানায় মামলার এজহারে বলা হয়, গত বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ রাতে ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহর নেতৃত্বে নৌকা প্রতীকের প্রার্থীর প্রচারণাকালে একদল সন্ত্রাসী আকস্মিকভাবে ১০/১৫টি হাতবোমা বিস্ফোরণ ঘটায়। এ সময় মেড্ডা পৌর ডিগ্রি কলেজের সামনে দিয়ে বাদীসহ অন্যরা পালিয়ে আসলে মোবাইল প্রতীকের স্লোগান দিয়ে আরও ২০/২৫টি বিস্ফোরণ করে। এ ঘটনায় সাব্বির মিয়া নামের একজন আহত হন। এ ঘটনায় মাসুম বিল্লাহ বাদী হয়ে বিস্ফোরণ আইনে পৌর ছাত্রলীগের সহ-সভাপতি পারভেজ, ইশতিয়াক আহমেদ ঈশান, সাবেক সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজ্জম, নিয়ামুল হক ও জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক সমীর চক্রবর্তীসহ ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫/২০ জনকে আসামি করে মামলা করেন।

অপর মামলার এজহারে উল্লেখ করা হয়, গত ১৮ ফেব্রুয়ারি ২০২১ বেলা ৩টার দিকে পৌর এলাকার দক্ষিণ মৌড়াইলে নৌকা প্রতীকের প্রার্থীর অস্থায়ী নির্বাচনী অফিসে হামলা করে ২৫/৩০ হাত বোমা বিস্ফোরণ ঘটায়। এছাড়াও ৭/৮ রাউন্ড গুলি ছুড়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। আসামিরা নৌকা প্রতীকের কার্যালয়ে কুপিয়ে দুই লাখ টাকার ক্ষতি সাধন করে বলে মামলার এজহারে উল্লেখ করা হয়। এই ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রুমেল আল ফয়সল বাদী হয়ে বিস্ফোরণ আইনে মামলা করেন। এ মামলায় জেলা কৃষক লীগের বহিষ্কৃৃত সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক দেলোয়ার হোসেন দিলীপ,জেলা যুবদলের সভাপতি শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ইয়াছিন মাহমুদ, জেলা ছাত্রদলের সভাপতি শেখ মোহাম্মদ হাফিজ উল্লাহ ও সাধারণ সম্পাদক ফুজায়েল চৌধুরীসহ ৫৬ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামি করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০