শিরোনাম

নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের আইসিটি লার্নিং সেন্টারের উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | শনিবার, ২৭ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 387 বার

নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের আইসিটি লার্নিং সেন্টারের উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত

নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের আইসিটি লার্নিং সেন্টারের উদ্বোধন ও মা সমাবেশ আজ ২৭ অক্টোবর শনিবার বিকাল ৩টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাউশি’র সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন।


নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মুহম্মদ মুসা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব মুরাদ খান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হামজা মাহমুদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য এস আর এম ওসমান গণি সজিব, জেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফরিদ আহাম্মদ খান, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল খান।

স্বাগত বক্তব্য রাখেন নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাহিদুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সৈয়দ মোঃ তফসির।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওঃ মোঃ মাজেদুল ইসলাম ও পবিত্র গীতা পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক রীতা রানী পাল।

অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ ও শিক্ষার্থীদের মায়েরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ফাহিমা খাতুন বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের হাল ধরবে। দেশ-জাতির ভবিষ্যৎ উজ্জ্বল করতে শিক্ষার্থীদের শিক্ষাজীবন থেকেই সৎ, যোগ্য, দেশপ্রেমিক ও দক্ষ জনসম্পদ হিসেবে যতেœর সাথে গড়ে তুলতে হবে। তাদের সমৃদ্ধ ভবিষ্যতের স্বপ্ন দেখাতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তিগত শিক্ষাসহ জ্ঞান-বিজ্ঞানের মহাসড়ক শিক্ষার্থীদের সামনে উন্মোচিত করতে হবে। তিনি বলেন, শিক্ষকগণ শিক্ষার্থীদের সঙ্গে বন্ধুর মতো আচরণ করতে হবে, যাতে তারা ভীতির মধ্যে না থাকে। শিক্ষার্থীদের কাছে শিক্ষা সহজ ও আনন্দদায়ক করে তুলতে হবে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে যদি আনন্দ না পায় তবে তারা বিদ্যালয়ে নিয়মিত আসবে না। এ জন্য শিক্ষকদের আন্তরিক ভূমিকা পালন করতে হবে। এছাড়াও একমাত্র ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্কের শক্তিশালী ও দৃঢ় বন্ধনের মাধ্যমেই উন্নত জীবন ও ক্যারিয়ার গড়ে তোলা সম্ভব এবং সে কারণেই শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধ উন্নয়নে এ ত্রি-মাত্রিক সম্পর্ককেআরো দৃঢ় করার আহ্বান জানান। তিনি বলেন, নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীদের যুগোযোগী শিক্ষার পাশাপাশি মানবিক মূল্যবোধের বিকাশ ঘটাতে এবং উন্নত ভবিষ্যত গড়ে তুলতে বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন, প্রতিটি শিক্ষার্থীদের জীবনে মায়ের গুরুত্ব অপরিসীম। মায়ের জন্যই আমাদের বেড়ে উঠা। এমনকি আমাদের শিক্ষার প্রথম পাঠটিও আমরা মায়ের কাছ থেকে পেয়ে থাকি। তাই হয়তো নেপোলিয়ান বোনাপার্ট বলেছিলেন, ‘আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি তোমাদের শিক্ষিত জাতি দেবো’। আপনাদের সন্তানরা যেন নিয়মিত স্কুলে আসে সেদিকে নজর রাখবেন। মায়েদের সচেতনতাই সন্তানকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রধান হাতিয়ার। এই সুনাগরিক গড়ে তোলার প্রাথমিক ধাপটিতে মায়েদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১