শিরোনাম

নিষিদ্ধ ৪৬ মণ পিরানহা মাছ জব্দ

আখাউড়া প্রতিনিধি : | বুধবার, ১১ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 332 বার

নিষিদ্ধ  ৪৬ মণ পিরানহা মাছ জব্দ

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ঘাগুটিয়া গ্রামে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত ৪৬ মণ পিরানহা মাছ জব্দ করা হয়েছে। এ সময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে দু’জনকে অর্থদন্ডসহ একজনের বিরুদ্ধে নিয়মিত মামলার করার সুপারিশ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আখাউড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা।

অভিযানকালে উপস্থিত ছিলেন, বিজিবির -২৫ ব্যাটালিয়ন অধিনায়ক ল্যাপ্টেন কর্ণেল শাহ আলীসহ ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ও উপজেলা মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার ঘাগুটিয়া গ্রামের তিনটি পুকুরে আদালত পরিচালনা করে ৪৬ মণ নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ করা হয়। এ সময় মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন স্থানীয় ধর্মনগর গ্রামের মো: সেলিম মিয়া (৪২) ও আব্দুল মন্নান (৬৫) কে অর্থদন্ডে জরিমানা করা হয়। মনিয়ন্দ গ্রামের টুটন মিয়া (৪৫) এর পুকুর থেকে বিপুল পরিমান নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ হওয়ায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা জানান, দেশীয় মাছ ও পরিবেশের জন্য ক্ষতিকর রাক্ষুসে স্বভাবের পিরানহা মাছ পালন ও বাজারজাতকরণ আইনত দন্ডনীয় অপরাধ। তিনি জানান, জব্দকৃত মাছ বিনষ্ট করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০