শিরোনাম

নির্বাচনে এসএসসির দুই দিনের পরীক্ষা পেছাচ্ছে

বিশেষ প্রতিনিধি : | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 122 বার

নির্বাচনে এসএসসির দুই দিনের পরীক্ষা পেছাচ্ছে

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের জন্য ২৪ ও ২৫ ফেব্রুয়ারি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে পেছাতে বলেছে নির্বাচন কমিশন। এতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড ও পরীক্ষা নিয়ন্ত্রকও সম্মত হয়েছেন।
নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ আজ মঙ্গলবার (২৬.১২.২০১৭) এক বৈঠক শেষে নির্বাচন ভবনে সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন।
এর আগে তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড; ঢাকা, বাংলাদেশ মাদ্রাসা ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড; ঢাকা’র চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে বৈঠক করেন।
হেলালুদ্দীন আহমেদ বলেন, বোর্ড চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রককে ডিএনসিসি’র উপ-নির্বাচন উপলক্ষে ২৪ ও ২৫ ফেব্রুয়ারির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে মার্চ মাসে অনুষ্ঠানের জন্য অনুরোধ করা হয়েছে। এতে তারা সম্মত হয়েছেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএনসিসি’র মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠানে কোনো আইনি জটিলতা নেই। জটিলতা থাকলে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ নির্বাচন করার অনুরোধ করা হতো না।
গত ১ ডিসেম্বর ডিএনসিসি’র সাবেক মেয়র আনিসুল হক মৃত্যুবরণ করায় পদটি শূন্য ঘোষণা করে সরকার। এরপর নির্বাচন কমিশনকে ভোটগ্রহণ করার জন্য বলে। নির্বাচন কমিশন সে অনুযায়ী ভোটের প্রস্তুতি নিচ্ছে।
এর আগে ইসির ভারপ্রাপ্ত সচিব গণমাধ্যমকে বলেন, ফেব্রুয়ারির শেষে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। একইদিন ঢাকার দুই সিটিতে অন্তর্ভূক্ত নতুন ৩৬টি সাধারণ ওয়ার্ড এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচনও অনুষ্ঠিত হবে।
২৪ এবং ২৫ ফেব্রুয়ারি যথাক্রমে এসএসসি’র ভূগোল ও পরিবেশ এবং সঙ্গীত বিষয়ে পরীক্ষা রয়েছে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১