শিরোনাম

বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচে

নাসির হোসেনের সিলেট সিক্সার্সের জয়

স্পোর্টস ডেস্ক : | শনিবার, ০৪ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 132 বার

নাসির হোসেনের সিলেট সিক্সার্সের জয়

বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচেই জয় তুলে নিয়েছে নাসির হোসেনের সিলেট সিক্সার্স। স্বাগতিকরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়েছে। হাতে বল বাকি ছিল আরও ১৯টি বল।

টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৩৬ রান। স্বাগতিক হিসেবে নাসির হোসেনের সিলেট সিক্সার্সের টার্গেট দাঁড়ায় ১৩৭ রান। ব্যাটিংয়ে নেমে সিলেট ১৬.৫ ওভারে বিনা উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায়।


আগে ফিল্ডিংয়ে নেমে ম্যাচের প্রথম ওভারেই উইকেটের দেখা পায় সিলেট। ইনিংসের শুরুর ওভারে বোলিং আক্রমণে আসেন দলপতি নাসির নিজেই। গতবারের দুর্দান্ত ব্যাট করা ডায়নামাইটসের ওপেনার মেহেদি মারুফকে (০) ফিরিয়ে দেন নাসির। আরেক ওপেনার এভিন লুইস ২৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ২৬ রান।

তিন নম্বরে নামা কুমার সাঙ্গাকারা ২৮ বলে তিনটি চার আর একটি ছক্কায় বিদায় নেওয়ার আগে করেন ৩২ রান। মোসাদ্দেক হোসেন সৈতক ব্যক্তিগত ৬ রানে সাজঘরে ফেরেন। দলপতি সাকিবের ব্যাট থেকে আসে ২৩ রান। ২১ বলে একটি বাউন্ডারিতে তিনি এই ইনিংস সাজান। ৭ বলে ১১ রান করে বিদায় নেন কাইরন পোলার্ড। ৩ রানে ফেরেন আদিল রশিদ।

ক্যামেরুন ডেলপোর্ট ১৩ বলে ২০ এবং আবু হায়দার রনি ৮ বলে ৭ রান করে অপরাজিত থাকেন।

সিলেটের দলপতি নাসির ৪ ওভারে ২১ রান খরচায় তুলে নেন ২ উইকেট। ৪ ওভারে ২৪ রান খরচায় দুটি উইকেট পান আবুল হাসান এবং ৪ ওভারে ২০ রান খরচায় আরও দুটি উইকেট পান লিয়াম প্লাংকেট। তাইজুল, ক্রিসমার সান্তোকি আর শুভাগত হোম কোনো উইকেটের দেখা পাননি।

১৩৭ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নামেন সিলেটের ক্যারিবীয়ান ওপেনার আন্দ্রে ফ্লেচার এবং শ্রীলঙ্কান উপুল থারাঙ্গা। দু’জনই ওপেনিং জুটিতে তুলে নেন ১২৫ রান। ফ্লেচার বিদায় নেন ৬৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে। তার ৫১ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর তিনটি ছক্কার মার। আদিল রশিদের বলে এভিন লুইসের হাতে ধরা পড়েন এই ক্যারিবীয়ান তারকা।

উপুল থারাঙ্গা ৪৮ বলে ৫টি চার আর ২টি ছক্কায় করেন অপরাজিত ৬৯ রান। সাব্বির ২ রানে অপরাজিত থাকেন।

ঢাকার দলপতি সাকিব ৪ ওভারে ২৩ রান খরচ করে কোনো উইকেট পাননি। মোহাম্মদ শহীদ, সাকলাইন সজীব, আবু হায়দার রনি, ডেলপোর্ট আর কাইরন পোলার্ডরাও কোনো উইকেট পাননি। একমাত্র উইকেট নেন ৪ ওভারে ৩১ রান খরচ করা আদিল রশিদ।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০