শিরোনাম

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই

নাসিরনগরে ১৭টি আবেদনই বাতিল

নাসিরনগর প্রতিনিধি | বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 276 বার

নাসিরনগরে ১৭টি আবেদনই বাতিল

ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে যাছাই-বাছাইয়ে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়ার জন্য ১৭ জনের আবেদনই বাতিল করা হয়েছে। যাছাই-বাছাই শেষে বুধবার সন্ধ্যায় এই ঘোষনা দেয়া হয়।

এর আগে গত বুধবার সকাল থেকে দিনভর স্থানীয় অফিসার্স ক্লাবে যাচাই-বাছাই কমিটির সভাপতি ও সাবেক উপ-সচিব মিছবাহ উদ্দিন আহমেদ মিনুর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব নাজমা আশরাফী এবং সদস্য হাজী আবদুল বাকির সমন্বয়ে গঠিত কমিটি আবেদনপত্র যাছাই-বাছাই করে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করতে সরকারি নির্দেশনা অনুযায়ী ১০টি সজ্ঞায় কাগজপত্র, সাক্ষ্য প্রমান ও আনুসাঙ্গিক বিষয়াদি শুনানির যাবতীয় কার্যক্রম সম্পন্ন করলেও আবেদনকারী কাউকে মুক্তিযোদ্ধা হিসেবে শনাক্ত করতে পারেনি।
অথচ আবেদনকারী এই ১৭ ব্যক্তি নিজেদেরকে মুক্তিযোদ্ধা দাবি করে তাদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করার জন্য কমিটির কাছে লিখিত আবেদন করেছিলেন।


দিনভর যাচাই-বাছাই শেষে সন্ধ্যায় সংশ্লিষ্ট কমিটি এই ঘোষনা দেন। যাচাই-বাছাই চলাকালে শুনানিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল খায়ের সহ সরকারি কর্মকর্তা,মুক্তিযোদ্ধা ও তাদেঁর স্বজন, সাক্ষীগন উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যাচাই বাছাই কমিটির সদস্য সচিব নাজমা আশরাফী বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী পুনরায় চুড়ান্ত যাচাই-বাছাইকালে প্রয়োজনীয় কাগজপত্র, সাক্ষ্য প্রমানের ক্রুটি থাকায় ১৭ জনের আবেদনই সর্বসম্মতিক্রমে না-মঞ্জুর করা হয়েছে।
যাচাই বাছাই কমিটির সভাপতি ও সাবেক উপ-সচিব মিছবাহ উদ্দিন আহমেদ বলেন এ উপজেলায় বর্তমানে ৮০জন ভাতাভূক্ত মুক্তিযোদ্ধা রয়েছেন। মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করতে ১৭জনের আবেদন যাচাই-বাছাইকালে উপযুক্ত প্রমানাদি পেশ করতে ব্যর্থ হওয়ায় সব কয়টি আবেদনই বাতিল করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১