শিরোনাম

নাসিরনগরে সরকারি খাস ভূমি পুনরুদ্ধার দুইজন আটক ॥ মুচলেকায় মুক্তি

নাসিরনগর প্রতিনিধি | বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 97 বার

নাসিরনগরে সরকারি খাস ভূমি পুনরুদ্ধার দুইজন আটক ॥ মুচলেকায় মুক্তি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪০ শতক খাস জমি পুনরুদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা আক্তার এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। উদ্ধারকৃত জমির বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে সরকারি কাজে বাঁধা দেয়ার দায়ে সুলমান মিয়া ও রমজান মিয়া নামে দুই ব্যক্তিকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।


উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, নাসিরনগর মৌজার কামারগাঁও গ্রামের ৪৯ দাগ ও ৭শ ৯৪ দাগের ৮৬ শতক জায়গা সরকারের ১ নং খাস খতিয়ানভুক্ত নাল ভূমি।

দীর্ঘদিন ধরে মফিলন বেগম নামে এক ব্যক্তি সরকারি এই জায়গা জোরপূর্বক দখল করে রাখেন। এছাড়াও একই দাগের মানুষের চলাচলের জন্য একটি রাস্তা বেচু মিয়া নামে অপর এক ব্যক্তি দখল করে রাখেন।
এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা আক্তারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১নং খাস খতিয়ানের ৪০ শতক খাস ভূমি পুনরুদ্ধার করেন।

এ সময় সরকারি কাজে বাঁধা দেওয়ার অভিযোগে উপজেলার সদর ইউনিয়নের বেচু মিয়ার ছেলে সুলমান মিয়া ও রমজান মিয়া নামে দুই জনকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা আক্তার সাংবাদিকদের বলেন, নাসিরনগর মৌজার ৪৯ দাগ ও ৭শ ৯৪ দাগের ৮৬ শতক জায়গা সরকারের ১ নং খাস খতিয়ানভুক্ত ভূমি। এর মধ্যে ৪০ শতক জায়গা মফিলন বেগম দখল করে রাখেন। এই জায়গা উদ্ধার করে পাঁচ শতক করে দশ শতক ভূমি দু’জন ভূমিহীন ও গৃহহীনকে বন্দোবস্ত দেওয়া হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০