শিরোনাম

নাসিরনগরে সন্ত্রাস বিরোধী সমাবেশ নিয়ে ১৪৪ ধারা জারি

| শুক্রবার, ১৬ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 551 বার

নাসিরনগরে সন্ত্রাস বিরোধী সমাবেশ নিয়ে ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সচেতন ছাত্র সমাজের ব্যানারে  ডাকা সন্ত্রাস ও জঙ্গি বিরোধী ছাত্র সমাবেশ নিয়ে উত্তেজনার সৃষ্টি হওয়ায় সেখানে ১৪৪ ধারা জারি  করেছে উপজেলা প্রশাসন।
সমাবেশকে কেন্দ্র করে উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত উপজেলার শহীদ মিনার ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। বৃহস্পতিবার বিকেল ৩টার সময় ওই ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
জানা গেছে সচেতন ছাত্র সমাজের ব্যানারে ছাত্র সমাবেশের ঘোষনা দেওয়ার পর থেকেই উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় নেতা-কর্মীরা সমাবেশের বিরোধীতা করতে থাকে। এ অবস্থায় উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় গতকাল সকালে সমাবেশস্থল ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। পরে সমাবেশস্থলসহ আশপাশ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়।
ছাত্র সমাবেশের অন্যতম উদ্যোক্তা ও মহিলা আওয়ামীলীগ নেত্রী এম.বি কানিজ বলেন, বৃহস্পতিবার বিকেল ৩টায় নাসিরনগর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত¡রে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী ছাত্র সমাবেশ অনুষ্ঠানের কথা ছিল। সমাবেশকে সফল করার জন্য গত ১ মাস ধরে উপজেলার সকল ইউনিয়নে প্রচার-প্রচারণা চালানো হয়।  গতকাল বৃহস্পতিবার সকাল ৬টায় সমাবেশস্থল ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।
এ ব্যাপারে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জম আহমদ বলেন, সচেতন ছাত্র সমাজের ব্যানারে সমাবেশ আহবান করা হলেও এর জন্য কাজ করছে স্থানীয় ছাত্রলীগ। কিন্তু নাসিরনগরে ছাত্রলীগের মধ্যে আভ্যন্তরীন কোন্দল থাকায় উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত নাসিরনগর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরসহ আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
এ ব্যাপারে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল কাদের বলেন, সমাবেশকে ঘিরে সংঘাতের আশঙ্কায় সমাবেশ স্থল ও এর আশপাশ এলাকায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  তিনি বলেন, কোন অবস্থাতেই সমাবেশ করতে দেয়া হবে না।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০