শিরোনাম

নাসিরনগরে মন্দির হামলা-ভাংচুর, মামলার অভিযােগপত্র আদালতে দাখিল

স্টাফ রিপোর্টার : | সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ | পড়া হয়েছে 164 বার

নাসিরনগরে মন্দির হামলা-ভাংচুর, মামলার  অভিযােগপত্র আদালতে দাখিল

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরের সহিংসতার ঘটনার ১৩ মাস পর একটি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়েছে।

আজ সোমবার (১১.১২.২০১৭) দুপুর ২টায় জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আহমেদের আদালতে মামলাটি দাখিল করেন আদালত পরিদর্শক মাহবুবুর রহমান । তিনি ব্রাহ্মণবাড়িয়া টোয়েন্টিফোর ডট নেটকে বিষয়টি নিশ্চিত করেছেন।


মাহাবুবুর রহমান জানান, উপজেলা সদরের গৌর মন্দিরে হামলা, ভাঙ্গচুর-লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনায় আওয়ামীলীগ-বিএনপি নেতা এবং ২জন ইউপি চেয়ারম্যানসহ মোট ২২৮ জনকে অভিযুক্ত করে এই অভিযোগপত্রটি দাখিল করা হয়েছে। মামলার নির্ধারিত তারিখে আদালত অভিযোগপত্রটি আমলে নিয়ে পলাতক আসিমিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবেন।

২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরের গৌর মন্দিরে হামলা ভাঙ্গচুর লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনায় মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে হাজার-বারো’শ অজ্ঞাতনামা লোককে আসামী করে এই মামলাটি দায়ের করেন।

রসরাজ দাশ নামে হরিপুরের এক যুবকের নিজ ফেসবুক আইডিতে ধর্মীয় অবমাননাকর ছবি আপলোড করার ঘটনায় গত বছরের ২৯ ও ৩০ অক্টোবর তুলকালাম হয় নাসিরনগরে। এসময় অর্ধশতাধিক ঘরবাড়ি ও ১৫টি মন্দির ভাঙ্গচুর হয়। এ ঘটনায় প্রায় দু-সহস্রাধিক অজ্ঞাত লোককে আসামী করে মামলা ৮টি হয়। পুলিশ গ্রেফতার করে ১২৪ জনকে। এর মধ্যে গৌরমন্দির ও দত্তবাড়ির মন্দির ভাঙ্গচুর করার ঘটনায় দায়ের হওয়া ২ টি মামলায় ১০৪ জনকে গ্রেফতার দেখানো হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১