শিরোনাম

নাসিরনগরে ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব এক পরিবার

নাসিরনগর প্রতিনিধি : | রবিবার, ১৮ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 130 বার

নাসিরনগরে ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব এক পরিবার

নাসিরনগর উপজেলার কুন্ডা ইউনিয়নের তুল্লাপাড়া আন্দ্রাবহ গুচ্ছগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতিতে নিঃস্ব হয়ে পড়েছে এক পরিবার। ঘটনাটি ঘটেছে গত ১৫ মার্চ দিবাগত রাত অনুমান ১১ টায়।

সরজমিনে এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্ত আক্তার ও প্রত্যক্ষদর্শী নাসির মিয়া, সাবেক মেম্বার আব্দুর রহিম, রশিদ মিয়া, লোকমান মিয়া, হাফেজ নুর উদ্দিন, তাবারক মিয়া, লাল মিয়া, আমীর আলী মীর, শারমিন বেগম, বেগম বিবি, সাফিয়া খাতুন, তানজিলা বেগম, বর্তমান মেম্বার রাজ্জাক মিয়া সহ আরো অনেকের সাথে কথা বলে জানা গেছে, একটি টিনের ঘরের চালের উপর দিয়ে এক খুঁটি থেকে অন্য খুঁটিতে সংযোগ টানে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। সংযোগটি টানার সময় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে বলে বাধা দেয় গ্রামবাসী। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ গ্রামবাসীর বাধা উপেক্ষা করে কোন রূপ সমস্যা হবে না বলে টিনের ঘরের চালের উপর দিয়ে এক খুঁটি থেকে অন্য খুঁটিতে বিদ্যুৎ সংযোগ দেয়। বিদ্যুতের তারটি ঝুলে থাকার কারণে বাতাসের ঘর্ষণে ঘটনার রাতে উক্ত সংযোগ থেকে অগ্নি সংযোগের সৃষ্টি হয় আক্তার এর ঘরটিতে। সারা গ্রামে ছড়িয়ে পড়ে আতংক। নারী পুরুষ ও শিশুরা দৌড়ে চলে যায় মাঠে। খবর দেওয়া হয় উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসে। প্রধান সংযোগ বন্ধ করে পল্লী বিদ্যুতের লোকজন সেখানে গিয়ে লাইন কেটে গ্রামবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে বেশ কয়েকজন গ্রামবাসী আহত হয়। অগ্নিকান্ডে আক্তারের ঘরে থাকা আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার, কাপড় চোপড়, সেলাই মেশিন, খাদ্য সামগ্রী ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে দাবি করেন উপস্থিত লোকজন।


এ বিষয়ে কুন্ডা ইউপি চেয়ারম্যান মোঃ ওয়াছ আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন, আমি চিকিৎসার কাজে ঢাকা চলে এসেছি। বাড়ীতে এসে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির ম্যানেজার মোঃ আব্দুল ওয়ারিদের সাথে মুঠো ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে এখনই খোঁজ খবর নিচ্ছি। নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম মশিউর রহমানের সাথে মোবাইল ফোনে জানতে চেয়ে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১