শিরোনাম

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায়

নাসিরনগরে প্রথম দিনে ৩৭৫ জন অনুপস্থিত

নাসিরনগর প্রতিনিধি : | রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 120 বার

নাসিরনগরে প্রথম দিনে ৩৭৫ জন অনুপস্থিত

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রথমদিনে আজ ১৮ নভেম্বর রবিবার ইংরেজি বিষয়ের পরীক্ষায় ৩৭৫জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এরমধ্যে প্রাথমিকে জন ৩২৪ এবং ইবতেদায়ীতে ৫১ জন। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা।

উপজেলা শিক্ষা কাযার্লয় সূত্রে জানা যায়, উপজেলার ১৪টি পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসব কেন্দ্রে প্রাথমিক শিক্ষায় ৭ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী ও ইবতেদায়ী শিক্ষায় ২৮৯ জন পরীক্ষার্থী । মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৬১৫ জন । পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৪০ জন। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ছিল ২৩৭ জন এবং ছাত্রি ছিল ১৩৮ জন। অর্থাৎ প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত রয়েছে ৩৭৫ জন পরীক্ষার্থী । অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে মোট পরীক্ষার্থী ছিল ২৮৯ জন। এরমধ্যে ছাত্র ২০৫ জন এবং ছাত্রি ৮৪ জন। আর অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ছিল ৪২ জন এবং ছাত্রি ৯ জন। পরীক্ষার হল পরিদর্শন করেছেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সাইফুল কবির, উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রবিউল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।


এদিকে পরীক্ষার প্রথমদিনেই প্রাথমিকের তিন শতাধিক ছাত্র ছাত্রি ঝড়ে পড়ার কারণ অনুসন্ধানের উদ্যোগ নেয়া হবে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা জানিয়েছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১