শিরোনাম

নাসিরনগরে দু’দিনব্যাপী কর্মশালা

নাসিরনগর প্রতিনিধি : | বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 138 বার

নাসিরনগরে দু’দিনব্যাপী কর্মশালা

উপজেলায় শিক্ষা কার্যক্রম থেকে ১ম ও ২য় শ্রেণি শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, পাঠ আয়ত্ব করতে সহায়তা ও শিক্ষার মান উন্নয়নে সহায়তা প্রদানের লক্ষ্যে শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে বেসরকারি উন্নয়ন সংস্থা আশার প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর আওতায় উপজেলার ২০টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও শিক্ষা সেবিকাদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ বুধবার (২৪.০১.২০১৮) জেলার নাসিরনগর আশার আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

নাসিরনগর আশার জেলা ম্যানেজার মোঃ আবদুল আহাদের সভাপতিত্বে ব্রাঞ্চ ম্যানেজার মোঃ তংসিংহের উপস্থাপনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন নাসিরনগর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আনিছুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক রির্সোস ইন্সট্যাক্টর মোঃ শাহজাহান ভূঁইয়া, সাংবাদিক আকতার হোসেন ভূঁইয়া। কর্মশালায় উপজেলার ২০টি শিক্ষা কেন্দ্রে কর্মরত সুপারভাইজার ও সেবিকারা অংশগ্রহণ করে। প্রশিক্ষক ছিলেন উপজেলা প্রাথমিক রির্সোস ইন্সট্যাক্টর মোঃ শাহজাহান ভূঁইয়া। কর্মশালায় বক্তব্য রাখেন, সহকারী ব্রাঞ্চ ম্যানেজার কাজল খান ও শিক্ষা সুপারভাইজার দেবাশীষ গোপ প্রমুখ।


উল্লেখ্য, নাসিরনগর উপজেলায় ২০ টি শিক্ষা কেন্দ্র চালু করা হয়েছে। আশার শাখা কার্যালয়ের অর্ন্তভূক্ত মহল্লায় সর্বোচ্চ ৩০ জন শিক্ষার্থী নিয়ে ১ জন সেবিকার মাধ্যমে একটি পাঠদান কেন্দ্র গঠিত হয়েছে। বিদ্যালয়ের পাঠ্যবই অনুসরণ করে সকালে অথবা বিকালে (শিক্ষার্থীদের স্কুলের সময়ের সাথে সংগতি রেখে) মোট ২ ঘন্টা পাঠদান করানো হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১