শিরোনাম

নাসিরনগরে জিপিএ-৫ পেয়েছে ১৮ জন, পাসের হার ৬৭.৩৫%

নাসিরনগর প্রতিনিধি : | রবিবার, ০৬ মে ২০১৮ | পড়া হয়েছে 185 বার

নাসিরনগরে জিপিএ-৫ পেয়েছে ১৮ জন, পাসের হার ৬৭.৩৫%

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১৮ জন। উপজেলার এসএসসির ফলাফলে শতকরা পাসের হার ৬৭.৩৫%। নাসিরনগরে এসএসসি পরীক্ষায় মোট ১৮টি বিদ্যালয় থেকে ১৬৫৭ জন ছাত্র ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এরমধ্যে পাস করেছে ১১১৬ জন জিপিএ-৫ পেয়েছে ১৮ জন।

১৮টি বিদ্যালয় মধ্যে চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৬ জন, নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ৩ জন, ফান্দাউক পন্ডিতরাম উচ্চ বিদ্যালয় ৩ জন, হরিনবেড় শাহজাহান উচ্চ বিদ্যালয় ১ জন, গোর্কণ সৈয়দ ওয়ালী উল্লাহ উচ্চ বিদ্যালয়ে ২ জন, ভলাকুট কে.বি উচ্চ বিদ্যালয় ২ জন, বড়নগর উচ্চ বিদ্যালয় ১ জন জিপিএ-৫ পেয়েছে। এদিকে এসএসসি পরীক্ষায় চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৬ জন জিপিএ-৫ পেয়েছে ও ফান্দাউক পন্ডিতরাম উচ্চ বিদ্যালয় পাসের হারে বিদ্যালয় ৯৩.৪২% পেয়ে উপজেলায় শীর্ষে রয়েছে।


এছাড়া দাখিল পরীক্ষায় ৬ টি মাদ্রাসা থেকে ২৫৩ জন অংশগ্রহণ করে ১৩৫ জন উর্ত্তীণ হয়েছে। তবে কোন মাদ্রাসা থেকে জিপিএ-৫ পয়নি। পাসের হার ৫৩.৩৬%।

উপজেলার একমাত্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করে মাত্র ৫ জন উর্ত্তীণ হলেও এ বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি।

এনিয়ে অভিভাবক মহলে বিরাজ করছে চাপা ক্ষোভ। নাসিরনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাকছুদুর রহমান জানান, গত বছরের চেয়ে ভাল হলেও প্রত্যাশীত ফলাফল হয়নি। তবে একমাত্র সরকারি বালিকা বিদ্যালয়ের ফলাফল সন্তোষজনক হয়নি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮