শিরোনাম

নিম্নমানের কাজ করায়

নাসিরনগরে চার কালভার্ট ভাঙ্গার নির্দেশ

নাসিরনগর প্রতিনিধি : | মঙ্গলবার, ০৬ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 234 বার

নাসিরনগরে চার কালভার্ট ভাঙ্গার নির্দেশ

নাসিরনগরে ঠিকাদার ও সহকারী প্রকৌশলী মোঃ মাসুদ রানার দুর্নীতির ফলে প্রায় ৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ৪টি কালভার্ট ভেঙ্গে নতুন করে নির্মাণের নির্দেশ দিয়েছে উপজেলা প্রকৌশল অধিদপ্তর।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, নাসিরনগর উপজেলা প্রকৌশলী মোঃ রিয়াদুল কুদ্দুসের আমলে গোকর্ণ ইউনিয়নের বিভিন্ন রাস্তায় প্রায় ৮ লক্ষ টাকা ব্যয়ে ৪টি কালভার্ট ইট ও পাথর দ্বারা নির্মাণের নির্দেশ আসে। সেই নির্দেশ মোতাবেক কাজও শুরু করে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। দেখা শুনার দায়িত্বে ছিলেন সহকারী প্রকৌশলী মোঃ মাসুদ রানা। তিনি ঠিকাদারের সাথে মিলে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে পাথরের পরিবর্তে নিম্নমানের ইটের খোয়া দিয়ে কালভার্ট নির্মাণ করেন। প্রকৌশলী রিয়াদুল কুদ্দুস বিধি মোতাবেক বদলী হয়ে অন্যত্র চলে যান। পরে নাসিরনগরে যোগদান করেন প্রকৌশলী মোঃ সফিকুর রহমান। তিনি কালভার্ট গুলো পরিদর্শন করে পাথরের পরিবর্তে নিম্ন মানের ইটের খোয়া দিয়ে কালভার্ট নির্মাণ করা হয়েছে বলে দেখতে পান। তখন তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্মিত কালভার্টগুলো ভেঙ্গে সিডিউল মোতাবেক কাজ না করলে বিল বন্ধ করে রাখার নির্দেশ দেন।


সরেজমিন এলাকায় গিয়ে কালভার্ট ভাঙ্গতে দেখে বিভিন্ন লোকজনের সাথে কথা বলে কালভার্ট গুলো ভাঙ্গার কারণ জানতে চাইলে একাধিক ব্যক্তি এ প্রতিনিধিকে জানান, সহকারী প্রকৌশলী মোঃ মাসুদ রানা ঠিকাদারের সাথে যোগসাজশে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে পাথরের পরিবর্তে নি¤œমানের ইটের খোয়া দিয়ে কালভার্ট নির্মাণ করায় তা ভাঙ্গতে হচ্ছে।

জানা গেছে, সহকারী প্রকৌশলী মাসুদ রানার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। পূর্বেও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর আমলে তাকে সাসপেন্ড করা হয় এবং তার নামে বিভাগীয় মামলা চলমান রয়েছে। বর্তমানেও তাকে প্রথমে বদলী এবং পরবর্তীতে ৯ সেপ্টেম্বর সাসপেন্ড করে খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে পাঠানোর নির্দেশ দেয় কর্তৃপক্ষ। জানা গেছে, কর্তৃপক্ষের নির্দেশ উপেক্ষা করে বর্তমানেও তিনি নাসিরনগর সরকারি কোয়াটারে বসবাস করছেন।

এ বিষয়ে নাসিরনগর উপজেলা প্রকৌশলী মোঃ সফিকুর রহমানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এসব করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১