শিরোনাম

নাসিরনগরে আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় শীর্ষে

নাসিরনগর প্রতিনিধি | রবিবার, ৩১ মে ২০২০ | পড়া হয়েছে 90 বার

নাসিরনগরে আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় শীর্ষে

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১৯ জন। উপজেলায় এসএসসির ফলাফলে পাসের হার ৭৪.৩৮শতাংশ।

নাসিরনগরে এসএসসি পরীক্ষায় মোট ১৮টি বিদ্যালয় থেকে ১২৫৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছে ৯৩৫ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৯ জন।


১৮টি বিদ্যালয়ের মধ্যে নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ৮ জন , ফান্দাউক পন্ডিত রাম উচ্চ বিদ্যালয়ে ৫ জন, গোর্কণ সৈয়দ ওয়ালী উল্লাহ উচ্চ বিদ্যালয়ে ২ জন,বিজয়লক্ষী স্কুল এন্ড কলেজ ২ জন,ভলাকুট কে.বি উচ্চ বিদ্যালয়ে ১ জন ও চাতলপাড় ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ১ জন জিপিএ-৫ পেয়েছে।

এদিকে এসএসসি পরীক্ষায় নাসিরনগর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ে ৮ জন জিপিএ-৫ পেয়েছে ও পাসের হারে নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫ জন অংশ গ্রহন করে ৫ জনই উত্তীর্ণ হওয়ায় ১০০% পেয়ে উপজেলায় শীর্ষে রয়েছেন। তবে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে কেউ জিপিএ-৫ পায়নি। এছাড়া দাখিল পরীক্ষায় ৬ টি মাদরাসা থেকে ২৫৯ জন অংশগ্রহন করে ৯০ জন পাশ করেছে। তবে কোন মাদ্রাসা থেকে জিপিএ-৫ পয়নি। শতকরা পাসের হার ৩৪.৭৫%। মাদ্রাসার ফলাফল নিয়ে অভিভাবক মহলে বিরাজ করছে চাপা ক্ষোভ।

নাসিরনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহাজারুল ইসলাম ভুইয়া জানান,মাধ্যমিক পর্যায়ে ফলাফল সন্তোষজনক হলেও মাদ্রাসার ফলাফল হতাশাব্যঞ্জক। তাই মাদ্রাসার ফলাফল সন্তোষজনক না হওয়ায় এসব প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১